• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঝালকাঠিতে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২০  

ঝালকাঠি প্রতিনিধি: মৎস্য অধিদপ্তরাদীন রাজাস্ব বাজেটের আওতায় ২০২০/২১ অর্থ বছরে ঝালকাঠিতে মাছের পোনা অবমুক্তকরণ কর্মসূচি পালিত হয়েছে। এ উপলক্ষ্যে মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভা ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র, সাবেকল মন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি ভিডিও কনফারেন্স সংযুক্তি থেকে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন ।

প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরে বাংলাদেশ মাছ চাষে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। যেসব উন্মুক্ত খাস জলাশয়গুলো বেদখল আছে সরকার সেগুলো পুনরুদ্ধার করার সিদ্ধান্ত নিয়েছে। এসব জলাশয়ে মাছ চাষ করা হবে। বিদেশে যাতে মাছ রপ্তানি করা যায়, সে ব্যবস্থা করা হবে। যারা ব্যক্তিগত পুকুর থাকা সত্ত্বেও মাছ চাষ করছেন না, মাছ চাষে আগ্রহী হলে সরকারের পক্ষ থেকে তাদের সহযোগিতা করা হবে।

উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃঞ্চ ওঝা, উপজেলা ভাইস চেয়ারম্যা মঈন তালুকদার, মহিলা  ভাইস চেয়ারম্যা ইসরাত জাহান সোনালী, (ভারপ্রাত্ত) উপজেলা নির্বাহী কর্মকর্তা সহকারী কমিশনার (ভূমি) জহিরুল ইসলাম প্রমুখ। পরে উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ করেন উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান ও মৎস্য কর্মকর্তারা।

মৎস্য অধিদপ্তরাদীন রাজাস্ব বাজেটের আওতায় ২০২০/২১ অর্থ বছরে সদর উপজেলায় ২০ টি জলাশয় ৩৩৪ কেজি রুই,কাতল,মৃগেলসহ বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হবে।

ঝালকাঠি আজকাল