• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

ঝালকাঠিতে প্রতিবন্ধীকে ধর্ষনের দায়ে এক আসামীর আজীবন সাজা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২০  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইবুনাল-২ আদালত ধর্ষনের দায়ে আজীবন সাজাপ্রাপ্ত হানিফ কবিরকে (৪০) রায় শুনিয়ে কারাগারে প্রেরন করেছে আদালত। তার বিরুদ্ধে কাজের মেয়ে বাক প্রতিবন্ধিকে (১৬) ধর্ষন করার দায়ে তাকে এই সাজা প্রদান করা হয়েছিল। বুধবার এই আদালতের বিচারক শেখ মোঃ তোফায়েল হাসান আদেশ প্রদান করেন।  

২০০৯ সালে ৫আগষ্ট থেকে মোঃ হানিফ কবিরের বাড়িতে কাজের মেয়ে হিসেবে থাকা বাক প্রতিবন্ধিকে একাধিকবার ধর্ষন করার ফলে সে গর্ভবতী হয়ে সন্তানের জন্ম দেয়। কিন্তু হানিফ কবির বাক প্রতিবন্ধিকে সামাজিক স্বীকৃতি দেয়নি। এই ঘটনায় বাক প্রতিবন্ধির মা, ফুলছন বেগম বাদি হয়ে ২০১০ সালে এই ট্রাইবুনালে মামলা দয়ের করে।

২০১৮ সালে ৭জুন এই আদালতের বর্তমান বিচারক শেখ মোঃ তোফায়েল হাসান ঝালকাঠি সদর উপজেলার চৌপালা গ্রামের ফয়জুর আলির পুত্র মোঃ হানিফ কবিরকে আজীবন কারাদন্ড প্রদান করেন। রায় ঘোষনাকালিন দন্ডপ্রাপ্ত এই আসামি পলাতক ছিল। সম্প্রতি হানিফ কবির ঢাকা তেজগাও থানায় অন্য একটি মামলার আসামি হিসেবে গ্রেফতার হয়। তাকে প্রোডাকশন দিয়ে ঝালকাঠির এই আদালতে আনা হয় এবং আদালত তাকে সাজা পরোয়ানা সহ জেলা কারাগারে প্রেরন করেছে।

এদিকে ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত যৌতুক নিরোধ আইনের  মামলায় সাজা প্রাপ্ত পলাতক আসামী আল- আমিন হাওলাদারের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে। বুধবার এই আদালতের বিচারক শেখ আনিসুজ্জামান  সাজা পরোয়ানা কোট  পুলিশের মাধ্যমে রাজাপুর থানায় প্রেরন করেছেন। সাজাপ্রাপ্ত পলাতক আসামী  আল-আমিন হাওলাদার জেলার রাজাপুর উপজেলার বড় গালুয়া গ্রামের মোঃ সিরাজউদ্দিন হাওলাদারের পুত্র। আল- আমিন হাওলাদারের স্ত্রী বাদি হয়ে ২০১৭ সালে  যৌতুক নিরোধ আইনে মামলা দায়ের করে। ২ বছরের সাজার সাথে  ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ঝালকাঠি আজকাল