• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঝালকাঠিতে প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের ভবন উদ্বোধন

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৪ মার্চ ২০২০  

ঝালকাঠি প্রতিনিধিঃ
প্রতিবন্ধীরা সমাজের বোঝা নায়,আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। তিনি বলেন, আমাদের দেশের প্রতিবন্ধী শিশুদের পিতা-মাতারা তুচ্ছ তাচ্ছিল্য করতেন। আজকে যে প্রতিবন্ধী একটি সন্তান তারাও যে সঠিক কিছু পেলে সুযোগ্য সন্তান হতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতেৃত্বে তার কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের মাধ্যমে আজকে সেটা প্রমান হয়েছে। তিনি প্রতিবন্ধীদের নিয়ে বিশেষ ভাবে কাজ করে চলছেন। সরকার প্রতিবন্ধীদের ভাতা দিচ্ছেন। প্রতিবন্ধী শিশুদের শিক্ষা দানের জন্য সরকারি সহযোগিতায় প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয় প্রতিষ্ঠা করা হচ্ছে। ঝালকাঠিতে প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের ভবন উদ্বোধন  কালে এসব কথা বলেন। 

শুক্রবার দুপুরে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ফলক উন্মোচন, কেক ও ফিতা কেটে বিদ্যালয়টির ভবনের উদ্বোধন করেন। ৬ লাখ টাকা ব্যায়ে ভবনটি নির্মাণ করা হয়েছে। পরে বিদ্যালয় মিলনায়তনে আওয়ামী লীগের এ বর্ষিয়ান নেতাকে সংবর্ধনা দেওয়া হয়। বিদ্যালয়ের শিক্ষকরা তাঁর হাতে ক্রেস্ট তুলে দিয়ে তাকে সংবর্ধনা প্রদান করেন। প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ে দুই শতাধিক শিক্ষার্থী রয়েছে। প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা নামে একটি সংগঠন এ বিদ্যালয়টি পরিচালনা করে।

এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ জোহর আলী, জেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি সরদার মোঃ শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাবীবুল্লাহ,  সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান,পৌর মেয়র মোঃ লিয়াকত আলী তালুকদার,জেলা সমাজসেবা কর্মকর্তা স্বপন কুমার মুখার্জী, প্রতিবন্ধী উন্নয় সংস্থার নির্বাহী পরিচালক ফয়সাল রহমান জসিম।
 

ঝালকাঠি আজকাল