• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

ঝালকাঠিতে পৃথক দুইটি প্রতারনার মামলায় ২ জনের বিভিন্ন মেয়াদে সাজা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৪ নভেম্বর ২০২০  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত পৃথক দুইটি মামলা ২ জনকে বিভিন্ন মেয়াদে সশ্রম কারাদন্ড প্রদান করেছে। এই আদালতের বিচারক এ এইচ এম তারিক শামস, সদর উপজেলার দশনাকান্দা গ্রামের মোঃ সিরাজুল ফকিরকে ৩ বছরে কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনশ্রম কারাদন্ড প্রদান করেন।

২০১৭ সালের ৪ মে একই গ্রামের মোশারেফ হোসেন কাছ থেকে জমি বিক্রি করার কথা বলে দু-দফায় ৮ লাখ টাকা নেই। কিছুদিন পর ২০১৭ সালের ২৮ জুলাই সিরাজুল ফকির জমি বা টাকা দিতে অস্বীকার করে । এ ব্যাপারে মোশারেফ হোসেন বাদি হয়ে আদালতে মামলা দায়ের করে ।

একই আদালত এবং একই বিচারক অপর একটি প্রতারনা মামলায় সদর উপজেলায় গুয়াটন গ্রামের মৃতঃ আঃ ছত্তার এর পুত্র জহুরুল হককে ২ বছরে সশ্রম কারাদন্ড ও পাচ হাজার জরিমানা  অনাদায়ে আর ও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। 

২০১৫ সালের ১২ মার্চ  জহুরুল হক রাজাপুর উপজেলার সাঙ্গর গ্রামের ডাঃ গোলাম মোস্তফার কাছ থেকে ২ লাখ টাকা ধার নেয়। ঝালকাঠি লঞ্চ ঘাট এলাকায় ফারহান-৭ লঞ্চে বসে টাকা দেওয়া হয়। পরবর্তীতে জহুরুল হক টাকা ফেরত না দেয়ায় ২০১৭ সালের ডাঃ গোলাম মোস্তফার পক্ষে তার ভাগিনা মোঃ মনজুরুল ইসলাম বাদি হয়ে মামলা দায়ের করে। এই ২ দুটি মামলায় সাজাপ্রাপ্ত আসামিরা পলাতক রয়েছে এবং আদালত  এদের বিরুদ্ধে  গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

এছাড়া মোঃ রাসেল হাওলাদার নামে (৩৫) একজনকে তিন বছরের সশ্রম কারাদন্ড ও ২ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে চীফ জুডিসিয়াল ম্যাজিট্রেট আদালত। বুধবার এই আদালতের বিচারক মোঃ আশরাফুল ইসলাম আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করে। সাজা প্রাপ্ত আসামি রাসেল হাওলাদার শহরতলির কৃষ্ণকাঠির গ্রামের নরেল হাওলাদারের পুত্র ।

২০১৭ সালে ১ মে দুপুরে একই গ্রামে আজাদ চৌকিদারকে তর্কাতর্কি সুত্র ধরে পিটিয়ে হাত ভেঙ্গে দেয়। এই ঘটনায়  আজাদ চৌকিদার বাদি হয়ে ঝালকাঠি থানা মামলা দায়ের করেছিল। আজাদ চৌকিদারের ভাইয়ের মেয়ে বিয়ের অনুষ্ঠানে আসা মাইক্রোবাসের সাথে মটর সাইকেলের ঘষাকে কেন্দ্র করে এই মারামারি সুত্রপাত হয়।

ঝালকাঠি আজকাল