• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

ঝালকাঠিতে পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২০  

ঝালকাঠি প্রতিনিধিঃ ‘মুজিববর্ষে মূল মন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এই প্রতিপাদ্য দিয়ে ঝালকাঠিতে পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে ২০২০। এ উপলক্ষে ঝালকাঠি সুপার ফাতিহা ইয়াসমিন’র নেতৃত্বে শনিবার সকালে জেলা পুলিশ লাইন থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

পরে সকাল সারে ১১ টায় জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে পুলিশ লাইনস্ ড্রিল সেডে অনুষ্ঠিত হলো আলোচনা সভা। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন। জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি পাবলিক প্রসিকিউটর আঃ মান্নান রসুল আলোচনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেছেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক খান সাইফল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, প্রেস ক্লাব সভাপতি চিত্তরঞ্জন দত্ত।

এছাড়াও বক্তব্য দেন শেখেরনহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আমীন খান সুরুজ এবং কমিউনিটি পুলিশের নলছিটি উপজেলার সাধারন সম্পাদক মো. কামাল হোসেন। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন পুলিশ সদস্য আতিকুল ইসলাম এবং গীতা পাঠ করেন ইন্সপেক্টর রুপল দাস।

আলোচনা অনুষ্ঠান সঞ্চালনা করেন ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. হাবিবুল্লাহ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) কাজী ছোয়াইব, সিনিয়র সহকারী পুলিশ সুপার (রাজাপুর সার্কেল) শাখাওয়াত হোসেন, সদর থানার অফিসার ইনচার্জ খলিলুর রহমান, গোয়েন্দা পুলিশের (ডিবি) অফিসার ইনচার্জ ইকবাল বাহার, জেলা ট্রাফিক পুলিশের ইনচার্জ আল মামুন এবং ট্রাফিক পুলিশ কর্মকর্তা (টিআই) হাবিবুর রহমান। এছাড়াও জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কমিউনিটি পুলিশের বিট কর্মকর্তা সদস্য এবং সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা অনুষ্ঠান শেষে ঝালকাঠি জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে কাঠালিয়া উপজেলার শৌলজালীয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিপন হোসেন এবং জেলায় শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা হিসেবে কাঠালিয়া থানার এস আই আহসান পুলিশ সুপারের হাত থেকে সম্মাননা পদক ও সনদ গ্রহন করেন।

ঝালকাঠি আজকাল