• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

ঝালকাঠিতে দূরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মধ্যে চেক বিতরণ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৮ আগস্ট ২০২০  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে ক্যান্সার, কিডনী ও লিভার সিরোসিসসহ দূরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মধ্যে চেক বিতরণ করা হয়েছে। শনিবার সকাল ১২টায় ঝালকাঠি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলার ৪টি উপজেলায় ৫২ জনকে ৫০ হাজার টাকা করে ২৬ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়েছে। ঝালকাঠি জেলা এ পর্যন্ত ৪২৪জন এধরণের রোগীদেরকে  ২ কোটি ১২ লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান করেছে সরকার। একই অনুষ্ঠানে শহর শাখার ৯৬জন বয়স্কভাতাধারী, ৬৭জন বিধবা ভাতা প্রাপ্ত ও ১৬৫জন প্রতিবন্ধীভাতা প্রাপ্ত ব্যাক্তিদের মধ্যে এক বছরের ভাতা বাবদ ১৮ লক্ষ ৮৭ হাজার চেক বিতরণ করা হয়েছে।

চেক বিতরণ অনুষ্ঠান টেলিকনফান্সে প্রধান অতিথি ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য জননেতা আলহাজ¦ আমির হোসেন আমু উদ্বোধন করেন। জেলা প্রশাসক মোঃ জোহর আলী সভাপতিত্বে অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাবিবুল্লাহ, জেলা আওয়ামী লীগেরে সাধারণ সম্পাদক এ্যাড. খান সাইফুল্লাহ পনির, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক স্বাপন আচার্য্য, পৌর কাউন্সিলর তরুণ কর্মকার, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আলতাফ হোসেন ও পৌর সমাজসেবা কর্মকর্তা খান জসিম উদ্দিনসহ সরকারী কর্মর্তা ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন। জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তর এর আয়োজন করেছে।


পরে ঝালকাঠিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা’র জন্ম বার্ষিকী উপলক্ষ্যে সেলাই মেশিন এবং নগদ অর্থ বিতরণ করা হয়েছে। জাতীয় পর্যায়ে প্রধানমন্ত্রির কর্মসূচি শেষে জেলার ৪টি উপজেলায় ৮টি করে ২৪টি শেলাই মেশিন এবং ২০জন মহিলাকে ২ হাজার টাকা করে ২০ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসক মোঃ জোহর আলী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আলতাফ হোসেনের সভাপতিত্বে এই অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাবিবুল্লাহ, জেলা আওয়ামী লীগেরে সাধারণ সম্পাদক এ্যাড. খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র আলহাজ¦ লিয়াকত আলী তালুকদার, বিশেষ অতিথি ছিলেন। জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও শিশু একাডেমির আয়োজনে এই অনুষ্ঠানে সরকারী শীর্ষ কর্মকর্তা ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

ঝালকাঠি আজকাল