• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

ঝালকাঠিতে কঠোর লকডাউন, স্বাস্থ্যবিধি না মানায় ২৮ জনকে জরিমানা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২১  

ঝালকাঠিত প্রতিধিনিঃ ঝালকাঠিতে সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনেও সরকারি বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর অবস্থানে আছে জেলা প্রশাসন। শহরের বিভিন্ন প্রবেশদ্বারসহ বিভিন্ন মোড়ে পুলিশ চেকপোস্ট বসিয়ে মুভমেন্ট পাস আছে কিনা তা তল্লাশী করছে। গণপরিবহন বন্ধ থাকলেও পণ্যবাহী ও জরুরী সেবাদানকারী যান চলাচল করছে। শহরের শপিং মল ও  দোকানপাট বন্ধ থাকলেও খোলা রয়েছে নিত্যপয়োজনীয় পণ্যের দোকান। সরকারের জারি করা ১৩ দফা বিধিনিষেধ সংক্রান্ত জনসচেতনতা বাড়াতে পুরো জেলায় চলছে পুলিশের প্রচার-প্রচারণা।

স্বাস্থ্যবিধি না মানায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। শহরে স্বাস্থ্যবিধি অনুযায়ী দুরত্ব বজায় না রাখা, মাস্ক ব্যাবহার না করা এবং বিধি বহির্ভুুত ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে ২৮টি মামলায় ২৮ জনকে পথচারী ও প্রতিষ্ঠানে ১৩ হাজার ৬শত টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নিবার্হী ম্যাজিস্ট্রেট মাসুমা আক্তার ও সায়েম ইমরান এই দন্ড প্রদান করেছেন।

সকাল থেকে লকডাউন কর্মসূচি বাস্তবায়নে পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিনের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সুপার মো. হাবীবুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) প্রশান্ত কুমার দে, সদর থানার ওসি মো. খলিলুর রহমানসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা মাঠে কাজ করছেন।

ঝালকাঠি জেলায় করোনা ভাইরাসের সংক্রমণের হার আশঙ্কাজনক হারে বেড়ে চলেছে। সাধারণ মানুষের মধ্যে নমুনা পরীক্ষার আগ্রহ কম থাকায় শুধুমাত্র হাসপাতালে সর্দি কাশি জ¦রসহ করোনা ভাইরাসের সিমটম নিয়ে আসা রোগীদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে। তাদের মধ্যে প্রায় ১০০ভাগই রোগী করোনা ভাইরাসে সংক্রমিত হচ্ছে। স্বাস্থ্যবিভাগ গত ২৪ ঘন্টায় ১৬ জনের নমুনা পরীক্ষা থেকে ১৫ জনেরই পজেটিভ এবং ১ জনের নিগেটিভ রিপোর্ট এসেছে। এদের মধ্যে ঝালকাঠি সদর হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. এ বি এম ইমাম হোসেন রয়েছেন। ২য় ধাপে বর্তমান সময়ে করোনা সংক্রমণের হার বেড়ে চলেছে।

ঝালকাঠি জেলায় ৪টি উপজেলা থেকে করোনা ভাইরাস শুরু হওয়ার পর থেকে ৪৮০৮ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এদের মধ্যে ১০৬৮ জনের পজেটিভ ও ৩৭৩১ জনের নিগেটিভ রিপোর্ট এসেছে। ২৩ জনের মৃত্যু হয়েছে ও ৮৫৬ জন সুস্থ হয়েছে। বর্তমানে ৩ জন হাসপাতালের ও ১৯২ জন হোম আইসোলিয়েশনে রয়েছে। সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী এই তথ্য জানিয়েছেন।

ঝালকাঠি আজকাল