• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

ঝালকাঠিতে ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া-মোনাজাত

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২০  

ঝালকাঠি প্রতিনিধি: ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র এবং শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য আমির হোসেন আমু বলেছেন, আজকে সারা বিশ্বে মুসলমানদের প্রতি যে অবজ্ঞা মুসলমানদের হেও প্রতিপন্ন করা যে অপচেষ্টা তার জন্য করোনা একটি অভিশাপ এটা আমরা অনেকেই অনুধাবন করতে পারছিনা। ইউরোপ আমিরিকার অনুধাবন করা উচিত। যে তাদের এত আধুনিক অস্ত্র সস্ত্র চিকিৎসা থাকার পরেও করোনার কাছে পরাজিত। কি কারণে এটা অনুধাবন করা উচিত। সারা বিশ্ব আজ ঔষধ, টিকা বানাতে পারছেনা। আল্লাহ এ শিক্ষাই অমুসলিমদের দিচ্ছে যে তোমাদের অর্থনৈতিক জোরে সারা বিশ্বের মুসলমানদের যে হেও প্রতিপন্ন করছো তোমাদের অর্থ চিকিৎসা কোন কাজে লাগেনা। সামান্য একটি করোনা বিশ্বকে বির্পযয় করেছে এটা আল্লাহর গজব।

আমু আরো বলেন, অন্ধকার জগত থেকে আলোর পদ দেখাতে নবী করিম (সা.)কে পৃথিবীতে পাঠানো হয়ে ছিলো। যখন অরাজগতা খুন ধর্ষণ ছিলো  সেই জগত থেকে আলোর জগতে ফিরিয়ে আনার জন্য নবী করিম (সা.)কে প্রেরন করা হয়ে ছিলো। তিনি এসে যে আলো দিয়ে ছিলেন সে আলো আজকে দূষিত করা হচ্ছে। আমরা সকলে আল্লাহর কাছে দোয়া করবো করোন অভিশাপ থেকে আমরা যেন মুক্তি পেতে পারি।

শুক্রবার রাতে ঝালকাঠিতে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভায় ভার্চুয়ালি সংযুক্ত থেকে প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু এ সব কথা বলেন। ঝালকাঠির কেন্দ্রয়ী জামে মসজিদে মিলাদুন্নবী উদযাপন কমিটি এঅনুষ্ঠানের আয়োজন করে।পরে ঈদে মিলাদুন্নবীর মাহফিল দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ জোহর আলী, জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মোঃ শাহ আলম,সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির,ঈদে মিলাদুন্নবী কমিটির আহ্বায়ক পৌরসভার মেয়র লিয়াকত আলী তালুকদার। ওয়াজ নছিয়াত করেন কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা গাজী মোঃ শহিদুল ইসলাম,কুতুব নগর আলীম মাদরাসার অধ্যক্ষ মাওলানা আদ্বুল মান্নান।

ঝালকাঠি আজকাল