• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঝালকাঠি ও নলছিটি হাসপাতালে ২ হাজার আইভি স্যালাইন দিলেন এমপি আমু

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২১  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে ডায়রিয়ার প্রকোপ পরিস্থিতি মোকাবিলায় সদর হাসপাতাল ও নলছিটি স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য ২ হাজার আইভি স্যালাইন দিলেন ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

ঝালকাঠিতে ভয়াবহ ডায়রিয়া পরিস্থিতি মোকাবিলায় যখন হিমসিম খাচ্ছেন চিকিৎসকরা, দেখা দিয়েছে আইভি স্যালাইন সংকট, ঠিক সেই মুহূর্তে পাশে দাঁড়িয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী আমির হোসেন আমু। তিনি ব্যক্তিগতভাবে দুই হাজার আইভি স্যালাইন সরবরাহ করেন।

জেলার সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী বিকেলে এ স্যালাইন গ্রহণ করেন। এর মধ্যে এক হাজার স্যালাইন সদর হাসপাতালের জন্য এবং এক হাজার নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য দেওয়া হয়েছে।

চিকিৎসকরা জানান, করোনার মধ্যে তীব্র গরমে হঠাৎ করে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। হাসপাতালে বিছানা না পেয়ে অসংখ্য মানুষ গাদাগাদি করে বারান্দায় চিকিৎসা নিচ্ছেন। বারান্দায় চিকিৎসার পরিবেশ নেই বলেও অভিযোগ করেছেন রোগীর স্বজনরা। ডায়রিয়ায় আক্রান্তদের মধ্যে বেশিরভাগই শিশু ও বয়স্ক। বিছানার অভাবে অনেকেই হাসপাতালে এসে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে চলে যাচ্ছেন।
এদিকে,হাসপাতালে আইভি স্যালাইন ও খাবার স্যালাইনের সংকট দেখা দিয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। ভয়াবহ এ পরিস্থিতি মোকাবিলায় হিমসিম খেতে হচ্ছে চিকিৎসকদের।

সংসদ সদস্য আমির হোসেন আমু বলেন, ডায়রিয়া পরিস্থিতিতে স্যালাইন সংকটের কথা শুনে আমি সদর হাসপাতাল ও নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুই হাজার আইভি স্যালাইন সরবরাহ করেছি। হাসপাতালে যাতে পর্যাপ্ত স্যালাইন সরবরাহের ব্যবস্থা করা হয়, সেজন্য স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। আশা করি দ্রুত সময়ের মধ্যে সংকট মোকাবিলা করা যাবে।

জেলা সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী বলেন, ডায়রিয়া পরিস্থিতি সামাল দিতে পর্যাপ্ত আইভি স্যালাইন প্রয়োজন। এমন পরিস্থিতির খবর শুনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী আমির হোসেন আমু আমাদের দুই হাজার আইভি স্যালাইন দিয়েছেন। সংকটের মধ্যে এ স্যালাইন খুবই কাজে লাগবে।

ঝালকাঠি আজকাল