• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

গণফোরামে আগুন, ঐক্যফ্রন্টে প্রশ্নবিদ্ধ বিএনপি!

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৯  

বিএনপির সঙ্গে ‘জাতীয় ঐক্যফ্রন্ট’ গঠন করায় জোট শরিক গণফোরামে অন্তর্কোন্দল দেখা দিয়েছে। একই সঙ্গে গত ৫ মে গঠিত দলটির কেন্দ্রীয় কমিটি স্বেচ্ছাচারী কায়দায় করা হয়েছে বলেও দলীয় প্রধান ড. কামাল হোসেনের কাছে অভিযোগ করেছেন গণফোরামের পাঁচজন সভাপতিমণ্ডলীর সদস্য। তাদের সঙ্গে রয়েছেন দলটির একজন স্থায়ী সদস্যও।

সূত্র বলছে, গণফোরামের ওই পাঁচ সভাপতিমণ্ডলীর সদস্যরা বলছেন, দলীয় গঠনতন্ত্রবিরোধী স্বেচ্ছাচারী কায়দায় কতিপয় ব্যক্তির স্বার্থে অগণতান্ত্রিকভাবে কেন্দ্রীয় কমিটি গঠন এবং দলীয় আদর্শ ও লক্ষ্য জলাঞ্জলি দিয়ে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের বিরোধী শক্তির সঙ্গে ঐক্যফ্রন্ট গঠন করা হয়েছে।

এ সংক্রান্ত গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্যদের লিখিত অভিযোগে বলা হয়েছে, দলের বহু পরীক্ষিত নেতাদের কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে। অথচ বিগত পাঁচ বছরে দলের কোনো সভায় যোগ দেননি- এমন ব্যক্তিকেও কেন্দ্রীয় কমিটিতে স্থান দেওয়া হয়েছে। এ অবস্থায় সংগঠনের তৃণমূল নেতাকর্মীরা ভীষণভাবে ক্ষুব্ধ হওয়ায় গণফোরামের ওই পাঁচ সভাপতিমণ্ডলীর সদস্য ড. কামাল হোসেন বৃহত্তর স্বার্থে অবিলম্বে তথাকথিত অগণতান্ত্রিক ও অনৈতিকভাবে গঠিত কেন্দ্রীয় কমিটি ভেঙে দেয়ার জোর তাগিদ দিয়েছেন।

অভিযোগপত্রে স্বাক্ষরকারীরা হলেন- গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য মফিজুল ইসলাম খান কামাল, জামাল উদ্দিন আহমেদ, এসএম আলতাফ হোসেন, তোবারক হোসেন, ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম ও স্থায়ী সদস্য অধ্যাপক ডা. এ এ মাহমুদ বীর প্রতীক।

গণফোরামের যে কমিটি করা হয়েছে তা কেউ মানে না দাবি করে মফিজুল ইসলাম বলেন, আমি দীর্ঘ ১২ বছর আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে ছিলাম। বঙ্গবন্ধুর সঙ্গে রাজনীতি করেছি। গণফোরাম যে উদ্দেশ্য নিয়ে গঠিত হয়েছিল তাতে বিএনপির সঙ্গে জোট করার কথা না। তিনি বলেন, আমাদের দলের কয়েকজন নেতা গত নির্বাচনে প্রচুর টাকা নিয়ে ঐক্যফ্রন্ট গঠন করেছিল। আমরা এ ধরণের রাজনীতিতে বিশ্বাসী নই।

ঝালকাঠি আজকাল