• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

খেলার মাঠ নষ্ট করে বিল্ডিং করা যাবে না : শিল্পমন্ত্রী

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২১  

নরসিংদীতে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শিরোপা জিতেছে পলাশ উপজেলা। রবিবার বিকেলে মুসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে তারা ১-০ গোলে নরসিংদী সদর উপজেলাকে হারায়। বিজয়ী দলের পক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে একমাত্র গোলটি করেন ঘানার স্ট্রাইকার ডায়মন্ড আদিয়াকে। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। ট্রফি ছাড়াও চ্যাম্পিয়ন ও রানারআপ দলকে যথাক্রমে এক লাখ ও ৫০ হাজার টাকা অর্থ পুরস্কার দেওয়া হয়।

নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন ভূঁইয়া, অতিরিক্ত পুলিশ সুপার ইনামুল হক সাগর, পৌর মেয়র মো. কামরুজ্জামান কামরুল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. শাহীনুল ইসলাম ভূঞা। এছাড়া জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পীরজাদা কাজী মো. আলী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন, খেলাধুলা আমাদের এই অঞ্চলের ঐতিহ্য। আগে অনেক খেলোয়ার তৈরি হয়েছে। কিন্তু এখন নানা কারণে তা কিছুটা ভাটা পড়েছে। সমাজে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে খেলাধুলার কোনো বিকল্প নেই। আমাদের স্কুল কলেজের ছেলেকে যদি মাঠে নিতে পারি তাহলে আজকে মাদকের যে ভয়াল অবস্থা তা থেকে কিছুটা বিরত রাখতে পারব। খেলাধুলাই একমাত্র সমাধানের পথ।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর সুস্পষ্ট নির্দেশনা আছে, কোনো খেলার মাঠ নষ্ট করা যাবে না। আমরা যখন কোনো স্কুল কলেজ বিল্ডিংয়ের তদবির নিয়ে যাই তখন তিনি একটা কথাই বলেন, খেলার মাঠ নষ্ট করে কোনো বিল্ডিং করা যাবে না। আজকে আমাদের দেশ খেলাধুলার মাধ্যমে সারাবিশ্বে বেশ পরিচিত। আর ফুটবল খেলা আমাদের গ্রাম বাংলার প্রাণের খেলা। তাই জেলা ক্রীড়া সংস্থাকে অনুরোধ করব, আমাদের কোনো খেলায় যেন বাইরের খেলোয়ার নয়, যেন নিজেরাই খেলোয়ার তৈরি করে খেলাধুলা পরিচালনা করতে পারি। আর এমন খেলোয়ার তৈরি করব তারা যাতে জাতীয় পর্যায়ে খেলতে পারে।

ঝালকাঠি আজকাল