• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

খাওয়া ছাড়াও ঘরোয়া জটিল অনেক সমস্যার সমাধান দেবে কোল্ড ড্রিংকস!

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩ জুন ২০২০  

গরমে আরাম পেতে কিংবা মেহমানদের আপ্যায়নে কোল্ড ড্রিংকস বেশ ভালো মানিয়ে যায়। যদিও আমরা জানি, কোল্ড ড্রিংকস খাওয়া স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। তবে খাওয়া ছাড়াও দৈনন্দিন নানা সমস্যার সমাধানে কোল্ড ড্রিংকস দারুণ কাজে লাগে।

ঘরোয়া অনেক কাজে এটি ব্যবহার করা যায়। বিভিন্ন কিছুর দাগ তোলা থেকে শুরু করে সস তৈরিতেও এটি কার্যকর। চলুন তবে জেনে নেয়া যাক ভিন্ন কাজে এর ব্যবহার সম্পর্কে-  

> জামায় কালির দাগ মেটাতেও খুব ভালো কাজে দেয় এই পানীয়। কলমের কালি যে জায়গায় লেগেছে সেখানটা একটু কোল্ড ড্রিংকে চুবিয়ে রেখে দিন। তারপর তা সামান্য ঘষে নিয়ে সার্ফ দিয়ে পরিষ্কার করে নিন। দেখবেন কালির দাগ উধাও।

> চুল পরিচর্যার ক্ষেত্রেও এই পানীয়র জুড়ি মেলা ভার। শুনতে আজব লাগলেও এ কথা সত্য। এই ধরনের পানীয়তে বাবলস থাকে, ফলে তা চুলের জেল্লা বাড়াতে সাহায্য করে।

> অনেক বাসনপত্রের পোড়া দাগ কিছুতেই উঠতে চায় না। হাজার মাজলেও বাসনের তলাটা কালোই থেকে যায়। এক্ষেত্রে ঠাণ্ডা পানীয় খুবই কার্যকর। অবাক লাগলেও একথা সত্যি। পোড়া বাসনে একটু কোল্ড ড্রিংকস ফেলে কয়েক ঘণ্টার জন্য রেখে দিন। তারপর ধুয়ে নিলেই মিলবে পরিষ্কার চকচকে বাসন। ঠাণ্ডা পানীয়তে থাকা অ্যাসিডই এই কেরামতি করে দেখায়।

> বাড়িতে জমিয়ে পার্টি করছেন। এমন সময় বারবিকিউ সস শেষ! এদিকে বাড়ি ভর্তি অতিথি। এমন সময় আপনাকে রক্ষা করতে পারে কোল্ড ড্রিংকস। সামান্য কেচাপ ও একটু টাডা মেশালেই বারবিকিউ সস রেডি।

> মোবাইলে এখন ছবি এডিটিংয়ের হাজার অপশন রয়েছে। কিন্তু জানেন কি? নতুন ছবি এককালে ঠাণ্ডা পানীয়র মাধ্যমেই ‘ভিনটেজ মোড’-এ রূপান্তরিত করা হত। কোল্ড ড্রিংকসের অ্যাসিডই তা করতে সাহায্য করে।

ঝালকাঠি আজকাল