• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

কার্নিভালে গাড়ি চাপায় ১৮ শিশুসহ আহত ৫২

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২০  

 

জার্মানির মধ্যাঞ্চলীয় হেসে শহরে সোমবার অনুষ্ঠিত একটি কার্নিভাল শোভাযাত্রার মধ্যে একটি গাড়ি ঢুকে পড়লে চাপা পড়ে ১৮ শিশুসহ ৫২ জন আহত হয়। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) স্থানীয় পুলিশের বরাত দিয়ে এএফপিকে একথা জানিয়েছে।

মধ্যাঞ্চলের হেসে স্টেটের পুলিশ মঙ্গলবার টুইটারে জানায়, ‘১৮ জন শিশুসহ মোট ৫২ জন আহত হয়েছেন। যাদের মধ্যে এখনও ৩৫ জন হাসপাতালে চিকিৎসাধীন এবং ১৭ জনকে সুস্থ হওয়ার পরে ছেড়ে দেয়া হয়েছে।’

সোমবার বিকেলে ভোল্কমার্সেনের ছোট হেসিয়ান শহরে অনুষ্ঠিত ওই কার্নিভাল শোভাযাত্রায় ২৯ বছর বয়সী স্থানীয় এক ব্যক্তি বেসামালভাবে গাড়ি চাপা দেয়ার পর ঘটনাস্থলে দ্রুত পুলিশ ও জরুরি সেবা পৌঁছে যায়।

এর মাত্র কয়েক দিন আগে, হানাও এলাকায় এক বর্ণবাদী বন্দুকধারীর গুলিতে অভিবাসীসহ ৯ জন নিহত হন। হেসেতেও আতঙ্ক ছড়িয়ে পড়ায় অনুরূপ হামলা চালানো হয়।

তবে, এটি কার্নিভাল দুর্ঘটনা নাকি হামলা, কর্তৃপক্ষ সে বিষয়ে মন্তব্য না করে বলেন, চালক নিজেও আহত হয়েছে। তাই তাকে তাৎক্ষণিকভাবে জিজ্ঞাসাবাদ করা যাচ্ছে না।

তারপরও এটি হত্যা চেষ্টা কিনা তা খতিয়ে দেখতে জার্মান ওই নাগরিকের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ফ্রাঙ্কফুর্টের প্রসিকিউটররা।

ঝালকাঠি আজকাল