• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

কাঠালিয়ায় ক্ষতিগ্রস্থ ৫ পরিবারকে ঘর নির্মাণ করে দিলো সেনাবাহিনী

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৬ জুন ২০২০  

ঝালকাঠির কাঠালিয়ায় ঘুর্নিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ ৫ পরিবারকে বসতঘর পুনঃনির্মান করে দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। উপজেলার দক্ষিণ আউরা গ্রামে ঝড়ের রাতে গাছ পরে দুমরে মুচরে গেছে এমন ৫টি বসতঘর পুনঃনির্মান করে দিয়েছে সেনা সদস্যরা। গতকাল শুক্রবার সকালে ক্ষতিগ্রস্থ ৫ টি পরিবারের মাঝে বসবাসের জন্য পুনঃনির্মানকরা ঘর বুঝিয়ে দেন বাংলাদেশ সেনাবাহিনীর ৭ পদাতিক ডিভিশন শেখ হাসিনা সেনানিবাস এর ২২ ইঞ্জিনিয়ার ব্যটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল সরওয়ার ই আলম পি.এস.সি।

এসময় ক্যাপ্টেন সাতিল, সিনিয়র ওয়ারেন্ট অফিসার আজাহার আলীসহ সেনা সদস্যরা উপস্থিত ছিলেন। সেনাবাহিনী কর্তৃক বসতঘর পুনঃনির্মান করে দেয়ায় খুশি ক্ষতিগ্রস্থ পরিবারগুলো।
 

উপকারভুগি মহিউদ্দিন খান (৭২) বলেন, ঝড়ের রাতে ঘরের উপর পরা গাছ সেনা সদস্যরা এসে কেটে সরিয়ে দেয় এবং আমার ভেঙে যাওয়া ঘরটি সম্পুর্ন মেরামত করে দিয়েছেন। যা আমার পক্ষে সম্ভব ছিলোনা।

হৃদয় দাস বলেন, সেনাবাহিনী যদি আমাদের ঘরটি তুলে না দিতো তাহলে আমাদের এখন খোলা আকাশের নিচে থাকতে হতো। ঘুর্নিঝড় আম্পানের রাতে গাছ পরে আমার বসতঘরটি সম্পুর্ন মাটিতে মিশে যায়, সেনাবাহিনীর সদস্যরা এসে আমার ঘরের উপর পরা বিশালাকৃতির গাছটি কেটে সরিয়ে দিয়েছে এবং আমার বসতঘরটি সম্পুর্ন মেরামত করে দিয়েছে। যা আমা টাকা খরচ করে ঘর নির্মান করা সম্ভব হতোনা, আমার সেই সামর্থও নেই।

শেখ হাসিনা সেনানিবাস এর ২২ ইঞ্জিনিয়ার ব্যটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল সরওয়ার ই আলম পি.এস.সি বলেছেন, আমরা অতিদরিদ্র ৫টি পরিবারকে বসতঘর নির্মান করে দিয়েছি, বাংলাদেশ সেনাবাহিনী সবসময় আর্তমানবতার সেবায় সাধারণ জনগনের পাশে থেকে দেশের জন্য কাজ করেন। সাইক্লোন আম্পান পরবর্তীতে খুবই অল্প সময়ে ঝালকাঠির কাঠালিয়া উপজেলায় ৫ টি হতদরিদ্র পরিবারকে বসতঘর নির্মান করে দিয়েছে আমাদের সৈনিকরা।  

ঝালকাঠি আজকাল