• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

কাঁঠালিয়ায় প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২০  

ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠি জেলা সমাজসেবা বিভাগের উদ্যোগেকাঠালিয়া উপজেলার কাঁঠালিয়া প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় বিদ্যালয় মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ এমাদুল হক মনির প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশেষ চাহিদা সম্পন্ন ২০জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে এসব খাদ্যসামগ্রী তুলে দেন। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা খানম, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক স্বপন কুমার ব্যানার্জী, উপজেলা সমাজসেবা অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ মোজাম্মেল হক, ঝালকাঠি সদর উপজেলা সমাজসেবা অফিসার আসাদুজ্জামান, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মোঃ শাহীদুল আলম ও প্রধান শিক্ষম মরিয়ম আক্তার প্রমূখ। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল ১০ কেজিচাল, ৩ কেজি আলু, ১ কেজি তেল ও ১ কেজি ডাল। 

এদিকে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল ১১টায় জেলা প্রশাসকের  সম্মেলন কক্ষে জেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ জোহর আলীর সভাপতিত্বে এই সভায় সিভিল সার্জন ডা: শ্যামল কৃষ্ণ হাওলাদার স্বাগত বক্তব্য রাখেন। এই সপÍাহ উপলক্ষ্যে বরাদ্ধর প্রেক্ষিতে তৃণমূল শ্রেণির শতাধিক পরিবারকে পুষ্টি সমৃদ্ধ খাদ্য দেয়া হবে। 

এ বিষয় এই শ্রেণিভুক্ত মানুষের তালিকা কিভাবে করা যায় সে বিষয়ে আলোচিত হয়েছে। তবে, সব কিছু ছাপিয়ে বর্তমান করোনা পরিস্থিতি প্রেক্ষিত অনুযায়ী সংক্ষিপ্তভাবে এই কর্মসূচি পালনে সিদ্ধান্ত নেয়া হয় এবং সভায় ঝালকাঠি জেলার বর্তমান করোনা জনিত পরিস্থিতির বিষয়টি গুরত্ব পায়। 
ঝালকাঠি সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে জাতীয় পুষ্টি পরিষদ এই কর্মসূচি পালনে সহযোগীতা করছে।
 

ঝালকাঠি আজকাল