• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

করোনায় সাবেক মন্ত্রীর মৃত্যুর গুজব ছড়ানোয় ২ যুবক গ্রেফতার

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২০  

 


‘সাবেক আইনমন্ত্রী ও কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের এমপি আবদুল মতিন খসরুর মৃত্যুর গুজব ছড়ানোয় ৩ জনের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে মামলা হয়েছে।

বুড়িচং উপজেলার গাজীপুর গ্রামের ছাত্রলীগ নেতা মো. আল আমিন ভূইয়া বাদী হয়ে বুধবার রাতে বুড়িচং থানায় এ মামলা করেন। কুমিল্লা পুলিশ সুপারের নির্দেশে রাতেই মামলাটি তদন্তের জন্য জেলা গোয়েন্দা শাখায় (ডিবি) পাঠানো হয়।

পরে গভীর রাতে ওই মামলার আসামি উপজেলার বাকশীমুল গ্রামের শামসুল হকের ছেলে ফরহাদ খান (২৩) ও উপজেলার ঘোষনগর গ্রামের মৃত আ. ওয়াহিদের ছেলে মাহফুজ বাবুকে (৩৩) গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতদের বৃহস্পতিবার দুপুরে কুমিল্লার আদালতে হাজির করার পর আদালত উভয়ের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) এসআই পরিমল চন্দ দাস।

মামলায় অভিযোগ করা হয়, গত বুধবার ‘সাবিয়া রেহমান’ নামের একটি ফেসবুক আইডি থেকে আবদুল মতিন খসরু এমপিকে নিয়ে একটি বানোয়াট পোস্ট দেয়া হয়। সেই পোস্টে অভিযুক্তরা মানহানিকর মন্তব্য করেন।

মামলার বাদী মো. আল আমিন ভূইয়া জানান, অভিযুক্তরা পরস্পর যোগসাজসে ফেসবুকে মিথ্যা গুজব সৃষ্টির মাধ্যমে এমপি মতিন খসরুকে মৃত ঘোষণা দিয়ে তাকে সামাজিক, পারিবারিক ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করেছেন। মামলায় প্রধান অভিযুক্ত আসামি সাবিয়া রেহমানের আইডির বিষয়ে তদন্ত করে তাকেও গ্রেফতারের দাবি করেছেন তিনি।

মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির এসআই পরিমল চন্দ্র দাস জানান, গ্রেফতারকৃতদের মোবাইল ফোন জব্দ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা অভিযোগ স্বীকার করেছে। দুপুরে গ্রেফতারকৃত ফরফাদ ও মাহফুজ বাবুকে আদালতে হাজির করার পর বিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

তিনি আরও জানান, এজাহারনামীয় সাবিয়া রেহমানের নাম ঠিকানা এখনও অজ্ঞাত। তার পরিচয় শনাক্ত করে তাকে গ্রেফতার করতে চেষ্টা অব্যাহত রয়েছে।

ঝালকাঠি আজকাল