• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

করোনা পরীক্ষায় যুক্ত হলো আরও দুটি ল্যাব

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৪ জুলাই ২০২০  

করোনাভাইরাসের নমুনা পরীক্ষার জন্য যুক্ত হয়েছে আরও দুটি আরটি-পিসিআর ল্যাবরেটরি। এর একটি সরকারি ও অপরটি বেসরকারি। এ নিয়ে দেশে করোনা পরীক্ষায় মোট ল্যাবরেটরির সংখ্যা বেড়ে হয়েছে ৭৯টি।

সরকারি কর্মচারী হাসপাতাল এবং অথেনটিক ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশনে নতুন এ দুটি ল্যাব স্থাপন করা হয়েছে।

করোনাভাইরাস বিষয়ে মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য তুলে ধরা হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, এ ৭৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯৮৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৩ হাজার ৪৫৩টি নমুনা। এ নিয়ে দেশে মোট ৯ লাখ ৬৬ হাজার ৪০০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এর মধ্যে, আক্রান্ত হিসেবে নতুন শনাক্ত হয়েছেন তিন হাজার ১৬৩ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৯০ হাজার ৫৭ জনে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক৫১ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৯ দশমিক ৬৭ শতাংশ।

তিনি আরও জানান, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়াল দুই হাজার ৪২৪ জনে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসকে পরাজিত করে ফিরেছেন চার হাজার ৯১০ জন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ তিন হাজার ২২৭ জনে।

ঝালকাঠি আজকাল