• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

কম খরচে ঘরেই তৈরি করুন এই ফেস প্যাক

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩ নভেম্বর ২০২০  

দাগহীন এবং উজ্জ্বল ত্বক প্রত্যেক নারী পুরুষের স্বপ্ন। বিশেষ করে নারীর আএই ব্যাপারে একটু বেশি সচেতন। আর সুন্দর ত্বক পেতে কত কিছুই না করেন! দামি মেকআপ কিট থেকে শুরু করে পার্লারে হাজার হাজার টাকা খরচ করতেও পিছপা হন না। 

কিছুতেই পাওয়া যায় না আশানুরূপ ফল। আর অনেক বেশি কেমিকেল পণ্য ব্যবহারে ত্বকে দেখা দেয় ব্রণ, র‍্যাশসহ ত্বকের বিভিন্ন সমস্যা। এক্ষেত্রে আপনি ঘরোয়া পদ্ধতি অনুসরণ করতে পারেন। হাতের কাছে থাকা উপাদান দিয়েই তৈরি করে ফেলুন ফেস প্যাক। একেবারে কম খরচে ত্বকের যত্ন নিন ঘরে বসেই। চলুন জেনে নেয়া যাক পদ্ধতি-

বেসন এবং হলুদের ফেস প্যাক  
এই ফেস প্যাক ত্বকের জন্য খুব উপকারী এবং ত্বক উজ্জ্বল হয়। তাই উজ্জ্বল ত্বক পেতে আপনি হলুদ ও বেসনের ফেস প্যাক ব্যবহার করতে পারেন। ফেস প্যাক বানাতে আপনার প্রয়োজন হবে এক চামচ বেসন, এক চামচ অ্যালোভেরা জেল,এক চামচ গোলাপ জল, এক চামচ চন্দন গুঁড়া আর সামান্য হলুদ নিন। একটি পাত্রে বেসন এবং অ্যালোভেরা জেল ভালো করে মেশান। 

এরপরে এই মিশ্রনের সঙ্গে গোলাপ জল এবং চন্দন গুঁড়া ও হলুদ মিশিয়ে নিন। এই পেস্টটি ১৫ মিনিট মুখে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঠান্ডা পানিতে মুখ ধুয়ে ফেলুন। এরপর অবশ্যই ময়েশ্চরাইজার ক্রিম লাগাতে হবে। এই ফেস প্যাকটি সপ্তাহে ২-৩ বার প্রয়োগ করতে পারেন।

পাশাপাশি ঘরে তৈরি স্ক্রাব ব্যবহার করুন    
গ্লোয়িং স্কিনের জন্য আপনি যদি বাড়িতে স্ক্রাব করতে চান। তবে আপনি এই ঘরোয়া স্ক্রাবটি ব্যবহার করতে পারেন। ২ টেবিল চামচ ওটমিল, ১ চা চামচ দারুচিনি, ২ টেবিল চামচ দুধ নিয়ে নিন। স্ক্রাব তৈরির পদ্ধতি প্রথমে ওটমিল পিষে নিন। এরপরে একটি বাটিতে ওটমিল, দারুচিনি এবং দুধ ভালো করে মিশিয়ে নিন। 

এই পেস্টটি ত্বকে ব্যবহারের আগে হাতে লাগিয়ে পরীক্ষা করে নিন। যদি কোনো সমস্যা না হয় তাহলে ত্বকে ব্যবহার কতুন। কেননা অনেকের দুধ বা দারুচিনিতে অ্যালার্জি হতে পারে। এবার পেস্টটি আপনার মুখে লাগান। আলতোভাবে মুখ এবং গলায় ম্যাসাজ করুন। পাঁচ মিনিট পর ধুয়ে ফেলুন। 

ঝালকাঠি আজকাল