• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

এসএ গেমসে সৌম্য-শান্তদের স্বর্ণ জয়

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

 

নেপালের কীর্তিপুরের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সাউথ এশিয়ান (এসএ) গেমসের পুরুষ ক্রিকেট ইভেন্টের ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে স্বর্ণ জিতল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। এরই সাথে এবারের এসএ গেমসে এখন পর্যন্ত ১৯টি স্বর্ণ জিতল বাংলাদেশ।

সোমবার (৯ ডিসেম্বর) শ্রীলঙ্কার দেওয়া ১২২ রানের জবাবে ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় শান্ত-সৌম্যরা। 

জবাব দিতে নেমে দুই ওপেনার সাইফ হাসান ও সৌম্য সরকার শুরুটা দুর্দান্তই করেন। তবে দলীয় ৪৪ রানে ব্যক্তিগত ২৭ রানে বিদায় নেন সৌম্য। এরপর অধিনায়ক নাজমুল হাসান শান্তকে নিয়ে এগিয়ে যাচ্ছিলেন সাইফ। তবে ব্যাটে বলে দারুণ খেলতে থাকা সাইফ ফিরে যান ৩৩ রান করে; দলীয় রান তখন ৮৩। 

জয়ের পথটা সাইফ-সৌম্যই তৈরি করে দিয়ে গেছেন। এরপর শান্ত ইয়াসির আলিকে নিয়ে জয়ের পথে হাঁটছিলেন কিন্তু দলীয় ১০৮ রানে ইয়াসির বিদায় নেন (১৬ বলে ১৯)।

শেষ পর্যন্ত শান্ত এবং আফিফ হোসেন মিলে দলকে স্বর্ণ এনে দেন। ২৮ বলে ৩৫ রানে শান্ত এবং ৫ রানে অপরাজিত ছিলেন আফিফ।  

এর আগে, টসে হেরে প্রথমে ব্যাট করে মাত্র ১২২ রানে অলআউট হয় লঙ্কানরা। শুরু থেকে লঙ্কান ব্যাটসম্যানদের ওপর দাপট চলে টাইগার বোলারদের। 

মেহেদী হাসান ও তানভিরের বোলিংয়ের সামনে মাত্র ৭০ রান তুলতে ছয় উইকেট পড়ে লঙ্কানদের। টিকতে পারেননি জেহান ড্যানিয়েলও। ৮৭ রানের মাথায় সাইফের হাতে ক্যাচ দেন তানভিরের বলে। 

এরপর হাসান মাহমুদের কাছে উইকেট দিয়ে ফেরেন এই ম্যাচে শ্রীলঙ্কার সর্বোচ্চ স্কোরার শাম্মু আহসান (২৫)। বল হাতে বাংলাদেশের হয়ে ৩ উইকেট পেয়েছেন হাসান মাহমুদ। দুই উইকেট পেয়েছেন তানভির ইসলাম। একটি করে উইকেট শিকার করেন সুমন খান ও মেহেদী হাসান। 

সংক্ষিপ্ত স্কোর : 

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ : ১২২/১০ (২০ ওভার) 

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ : ১২৫/৩ (১৮.১ ওভার)

ফল : বাংলাদেশ জয়ী ৭ উইকেটে।  

ঝালকাঠি আজকাল