• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ঝালকাঠি আজকাল

এমপি হারুনকে নিয়ে বিএনপিতে কানাঘোষা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৫ জুলাই ২০২০  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভরাডুবির পর নানা নাটকীয়তায় সংসদে যোগদেন বিএনপির ৬ এমপি। শপথ নেয়ার পর থেকেই বিএনপির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের এমপি হারুনের কার্যকলাপে দলের মধ্যে দেখা দেয় নানা গুঞ্জন।

দলীয় সূত্র মতে, হারুনুর রশিদ সংসদে যোগ দিয়ে প্রথম বক্তৃতায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমাদের নেত্রী বলে সম্বোধন করেন। সেটা নিয়ে তখন দলের মধ্যে অনেক আলোচনা-সমালোচনা হয়েছিল। ক্ষমতাসীন সরকারের এমপি মন্ত্রীদের সঙ্গে সখ্যতা থাকায় ও সম্প্রতি মুজিব কোট পরে সংসদে যোগ দেয়ায় দলের মধ্যে নতুন করে সমালোচনার জন্ম দিয়েছেন তিনি। যার ফলে এখন তিনি সিনিয়র নেতাদের নজরদারিতে রয়েছেন বলে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির সিনিয়র ও দায়িত্বশীল এক নেতা বলেন, দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে তারেক রহমান নিজের একক সিদ্ধান্তে দলের সংসদ সদস্যদের শপথ নেয়ার অনুমতি দিয়েছিলেন। সেই সময় কোনো সিনিয়র নেতাই নিজ নিজ এলাকায় যেতে পারেননি। কেননা তারা একদিকে এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ নির্বাচন বলে আখ্যায়িত করছেন। অপরদিকে আবার নির্বাচিত সদস্যরা সংসদে যোগ দিয়ে সংসদের বৈধতা দিয়েছেন।

তিনি বলেন, আরো কিছুদিন সময় দরকার আগে এমপি হারুনের মনোভাব কি তা জানার জন্য। তবে তার কর্মকাণ্ডে আমরা বিব্রত ও বিচলিত।

দলের স্থায়ী কমিটির একজন সদস্য বলেন, যেহেতু শুধুমাত্র দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সিদ্ধান্ত ক্রমেই তিনি সংসদে যোগ দিয়েছেন। তাই এ বিষয়টি নিয়ে তারেক রহমানের মনোভাব আগে জানা দরকার। তিনি এ বিষয়টিকে কিভাবে দেখছেন? তবে আমি ব্যক্তিগতভাবে বলবো এমপি হারুনের আচরণে আমরা চরমভাবে হতাশ।

এসব বিষয়ে এমপি হারুন গণমাধ্যমকে বলেন, মুজিব কোট কালো রঙ্গের এবং তাতে ছয়টি বোতাম থাকে। এর বাইরে অন্য রং থাকলে সেটাকে মুজিব কোট হিসেবে ধরা হয় না। এমনিতে মানুষ পাঞ্জাবির উপর কোট পরে, আমিও পড়েছি। এর বাইরে কিছু নয়।

ঝালকাঠি আজকাল