• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী

এবার নিলামে মাশরাফীর জার্সি

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২০  

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার শুরু থেকেই অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন ক্রিকেটাররা। ব্যতিক্রম নন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও সাবেক টাইগার অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাও। এর আগে নিজের প্রিয় ব্রেসলেট নিলামে তুলেছিলেন তিনি। সেই টাকা দিয়ে সারাদেশে পৌঁছে দিয়েছেন ভালোবাসা। এবার নিজের একটি জার্সি নিলামে তুলছেন তিনি। 

মাশরাফীর ব্রেসলেট বিক্রির অর্থে এরই মধ্যে নড়াইলে ১০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল তৈরি করার ঘোষণা হয়েছে। জার্সির নিলামকৃত অর্থও নড়াইলের স্বাস্থ্যসেবার উন্নয়নে তথা হাসপাতাল নির্মাণে ব্যয় হবে। দিনক্ষণ চূড়ান্ত না হলেও আগামী বছর এই নিলাম হতে পারে বলে জানিয়েছেন মাশরাফীর হাতে গড়া স্বেচ্ছাসেবী সংগঠন ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’-এর সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক।

জানা গেছে, করোনায় কাজ করা কয়েকটি প্রতিষ্ঠানকে মাশরাফীর ব্রেসলেট বিক্রির ৪২ লাখ টাকার একটি অংশ প্রদান করা হয়েছে। এছাড়া টাইগার ফাস্ট বোলারের ঘোষণা মোতাবেক এই টাকার কিছু অংশ করোনায় কাজ করা বিদ্যানন্দ ফাউন্ডেশন, বঙ্গবন্ধু স্কোয়াডে দেয়া হয়েছে। অনেক দুস্থ খেলোয়াড় এবং অসহায় মানুষের কল্যাণেও এই অর্থ ব্যয় করা হয়েছে। 

ব্রেসলেট নিলামের অর্থ থেকে বাকি থাকা ২৫ লক্ষ টাকা এবং শিগগিরই নিলামে ওঠা জার্সি বিক্রির অর্থ দিয়ে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ১০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মাণ করা হবে।

এই হাসপাতাল নির্মাণে আলতাফ হোসেন ও আক্তারুন্নেছা ট্রাস্টও আর্থিক সহায়তা করবে বলে জানা গেছে। যেখানে বিশেষজ্ঞ চিকিৎসকের উপস্থিতিতে স্বল্প খরচে ২৪ ঘণ্টা সাধারণ মানুষের জন্য স্বাস্থ্য সেবা দেয়া হবে। বর্তমানে সরকারি অনুমোদনের অপক্ষোয় রয়েছে হাসপাতালটি। অনুমোদন পেলেই এটি নির্মাণের কাজ শুরু হবে।

বিশেষ সূত্রে জানা গেছে, ২০১৯ বিশ্বকাপে খেলা প্রিয় জার্সিটি নিলামে তুলতে যাচ্ছেন মাশরাফী। জার্সি নিলাম প্রক্রিয়া পরিচালনা করবে ‘অকশন ফর অ্যাকশন’ নামক সংস্থা।

ঝালকাঠি আজকাল