• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

একবিঘা জমির ধান ত্রাণ তহবিলে দিলেন নলছিটির পৌর কাউন্সিলর

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১১ মে ২০২০  

করোনা দুরবস্থায় ঝালকাঠির নলছিটিতে একবিঘা জমির বোরো ধান ত্রাণ তহবিলে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন এক কাউন্সিলর। সকালে পৌর কাউন্সিলর জামাল উদ্দিন খান স্বেচ্ছাসেবীদের নিয়ে তাঁর গৌরিপাশা গ্রামের জমির ধান কেটে কৃষি বিভাগের কাছে জমা দেন। উপজেলা কৃষি কর্মকর্তা ইসরাত জাহান মিলি ও উপসহকারী কৃষি কর্মকর্তারাও ধান কাটায় অংশ নেন।
পরে তাঁরা উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে পৌছে দেন। একবিঘা জমির ধান দিয়ে বীজ তৈরি করে করোনা পরিস্থিতিতে অসহায় কৃষকের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে বলে জানিয়েছেন কৃষি কর্মকর্তা। জামাল উদ্দিন খানের এ দৃষ্টান্তের প্রশংসা করে তিনি সমাজের বৃত্তবানদের করোনায় সহযোগিতার আহ্বান জানান। জামাল উদ্দিন খান নিজেও একজন কৃষক।

পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জামাল উদ্দিন বলেন, আমাদের তিনবিঘা জমিতে এ বছর বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। এর মধ্যে আমার একবিঘা জমির ধান কৃষি বিভাগের ত্রাণ তহবিলে দানের ঘোষণা দিয়েছি। কৃষি বিভাগ আমার ধান গ্রহণ করে বীজ তৈরির সিদ্ধান্ত নিয়েছেন। এটা কৃষকের মাঝে বিতরণ করা হবে। আমি একজন কৃষক হয়ে করোনাকালে কৃষকের পাশে দাঁড়িয়েছি।

উপজেলা কৃষি কর্মকর্তা ইসরাত জাহান মিলি বলেন, ত্রাণ তহবিলে দান করা ধান থেকে বীজ তৈরি করা হবে। করোনা দুরবস্থায় অসহায় হয়ে পড়া কৃষকের মাঝে এ বীজ বিনামূল্যে বিতরণ করা হবে। আমি কৃষক ও কাউন্সিলর জামাল উদ্দিন খানকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। তিনি কৃষকের কথা চিন্তা করে নিজের জমির ধান দান করেছেন। বিষয়টি আমি ঊর্ধতন কর্তপক্ষের সঙ্গে আলাপ করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবো।

ঝালকাঠি আজকাল