• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

অতিরিক্ত ভাড়া আদায়, ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২২ আগস্ট ২০১৯  

ঝালকাঠি-পটুয়াখালী মহাসড়কে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় এবং ফিটনেসবিহীন যানবাহনে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় কয়েকটি পরিবহনকে জরিমানা ও সৌদিয়া পরিবহনে যাত্রীদের কাছ থেকে নেওয়া অতিরিক্ত বাড়া ফেরত দেওয়ার ব্যবস্থা করেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল বুধবার (২১ আগস্ট) বিকেলে ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া জিরো পয়েন্ট এলাকায় পটুয়াখালী ও বরগুনা থেকে ঢাকাগামী বিভিন্ন পরিবহনে এ অভিযান চালানো হয়। এসময় জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুজর মো. ইজাজুল হকও অভিযানে উপস্থিত ছিলেন।

যাত্রীরা অভিযোগ করেন, ঈদুল আজহাকে ঘিরে ঝালকাঠি, বরিশাল ও পটুয়াখালী সড়কে যাতায়াতকারী পরিবহনগুলোতে যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায় করা হয়। ঈদের এক সপ্তাহের বেশি সময় পার হয়ে গেলেও চলে এ স্বেচ্ছাচারিতা।

এ ব্যাপারে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী বলেন, বিভিন্ন পরিবহনে নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া নেওয়া হচ্ছে এমন অভিযোগ এবং ফিটনেসবিহীন যানবাহনে অভিযান চালানো হয়েছে। অভিযোগের সত্যতা পাওয়ায় সৌদিয়া নামের একটি পরিবহন থেকে বাড়তি টাকা যাত্রীদের কাছে ফেরত দেওয়া হয়।

ঝালকাঠি আজকাল