• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

অক্ষয়ের ‘লক্ষ্মী’ পেল বাজে ছবির তকমা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২০  

অক্ষয় কুমার অভিনীত 'লক্ষ্মী' সিনেমাটি মুক্তির আগে থেকেই আলোচনায় ছিলো। বিশেষ করে ছবির নাম নিয়ে ছিলো নানান বিতর্ক। কিন্তু শেষ পর্যন্ত বহুল আলোচিত অক্ষয় কুমারের 'লক্ষ্মী' ছবিটি মুক্তি পাওয়ার ঘটল ভিন্ন ঘটনা! দর্শকপ্রিয়তার বদলে ছবিটি বলিউডের অন্যতম সেরা বাজে ছবির তকমা পেয়েছে।

আইএমডিবি রেটিংয়ে মহেশ ভাটের 'সড়ক টু' এর পরেই আছে 'লক্ষ্মী'। বিরক্ত হয়ে অনেক দর্শকই ছবিটিকে '০' এর নিচে রেটিং দিতে চেয়েছেন। এ পর্যন্ত ছবিটির রেটিং ১০ এর মধ্যে গড়ে ২.৩। হাজার হাজার দর্শক ছবিটিকে ১ রেটিং দিয়েছেন।

'লক্ষ্মী' ছবিটির কাহিনী তৃতীয় লিঙ্গের মানুষদের যন্ত্রণা ও তাদের স্বীকৃতির লড়াইকে ঘিরে। কিন্তু ছবিটির সমালোচনা করে ভারতীয় এক গণমাধ্যম লিখেছে, অক্ষয়ের পরা লাল শাড়ি, সিঁদুরের টিপ আর কিন্নরসুলভ হাবভাবেই বাজিমাত করতে চাওয়া হয়েছে এক অত্যন্ত সংবেদনশীল বিষয়ে। ট্রেলারেই এর আঁচ খানিক পাওয়া গিয়েছিল, যখন অক্ষয়ের মুখে শোনা গিয়েছিল, ‘‘যে দিন আমি ভূত দেখতে পাব, দিব্যি করে বলছি হাতে চুড়ি পরে নেব!’’ লিঙ্গবিদ্বেষের এত প্রবল প্রকাশ যে ছবিতে ট্যাগলাইনের মতো একাধিকবার ব্যবহৃত হয়, সেই চিত্রনাট্য যে ছবির ‘লক্ষ্মী’র সঙ্গে সুবিচার করতে পারবে না, তা সহজেই অনুমেয়। ছবিতে গুরুত্ব পেয়েছে ঝাঁ-চকচকে সেট আর বিদেশি লোকেশনে আইটেম ডান্স। এতে হারিয়ে গিয়েছে ছবির প্রাণ। আর সেখানেই হার ‘লক্ষ্মী’র।

রাঘবেন্দ্র লরেন্সের এ ছবিতে আরো অভিনয় করেছেন কিয়ারা আদবাণী, শরদ কেলকর, রাজেশ শর্মা, আয়েষা রাজা। ছবিতে কিয়ারাকে বুড়ো অক্ষয়ের সঙ্গে একেবারের বেমানান লেগেছে বলেও মন্তব্য করছেন দর্শকরা।

ঝালকাঠি আজকাল