• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

ইউরোপের যেসব দেশে তুষারপাত হয়

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৮ নভেম্বর ২০২৩  

শীতকাল ভ্রমণপিপাসুদের জন্য প্রিয়। পৃথিবীর কিছু কিছু দেশে শীতকালে তুষারপাত হয়। ইউরোপের কয়েকটি দেশে শীতকালে গেলে শ্রেত-শুভ্র তুষারের দেখা পাবেন। জানুন ইউরোপের কোন কোন দেশে তুষারপাত হয়।

জুরিখ
বরফ দেখতে সুইজারল্যান্ড চলে যাওয়া যায়। জুরিক শহরের বাড়ির ছাদ, স্কুল, দোকানপাট সব যে শীতকালে ঢেকে যায় সাদা নরম বরফে।

প্রাগ
চার্লস সেতুর উপরে দাঁড়িয়ে এই শহরটি দেখলে দিনের য কোনো সময়েই প্রাগের প্রেমে পড়া যায়। তবে শীতের প্রাগের সৌন্দর্য যেন আলাদাই।

হেলসিঙ্কি
ইউরোপে বরফ দেখার জন্য ফিনল্যান্ডের রাজধানী শহর হেলসিঙ্কিও গন্তব্য হিসেবে বেশ ভাল। বল্টিক সাগরের ধারের এই শহর সংস্কৃতি চর্চার জন্য বিখ্যাত।

আমস্ট্যারডাম
ছোট ছোট জলাশয়ে সাজানো এই শহর সারা বছরই সুন্দর। টলটলে নীল জলে ভরা নালা দিয়ে চলে লাল নৌকা। আশপাশের রঙিন বাড়িগুলোর ছায়াও পড়ে আবার সেই জলে।

প্যারিস
প্রেমের শহর বলে পরিচিত ফ্রান্সের এই রাজধানী শহর। আইফেল টাওয়ার দেখতে দেশ-বিদেশ থেকে পর্যটকরা জড়ো হন সেখানে বছরের বিভিন্ন সময়ে।

লন্ডন
ডিসেম্বর পড়লে লন্ডনের বাসিন্দারা প্রস্তুত থাকেন যেকোনো দিন ঘুম থেকে উঠে দেখবেন, চারপাশ হঠাৎ সাদা তুলোর মতো বরফে ঢেকে গিয়েছে।

ঝালকাঠি আজকাল