• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ২ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘ফাঁস করা প্রশ্নে চাকরি পাওয়াদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’ সমালোচনায় কিচ্ছু যায় আসে না, অভ্যস্ত হয়ে গেছি: প্রধানমন্ত্রী ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

বিশ্বকাপে রোহিত শর্মাকেও পেছনে ফেলেছেন মাহমুদউল্লাহ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩  

শেষ হলো আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০২৩। অপ্রতিরোধ্য ভারতকে হারিয়ে ষষ্ঠবারের মতো শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। এবারের বিশ্বকাপটা মোটেও সুখকর ছিল না বাংলাদেশের জন্য। একমাত্র মাহমুদউল্লাহ রিয়াদ ব্যতীত বাকি কেউই ব্যাট হাতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। দারুণ ব্যাটিং করে মাহমুদউল্লাহ ‘পেছনে ফেলেছেন’ ফাইনাল খেলা রোহিত শর্মাকেও।
বিশ্বকাপ দলে মাহমুদউল্লাহ রিয়াদের থাকা না থাকা নিয়ে হয়েছে ব্যাপক সমালোচনা। দারুণ ছন্দে থাকার পরও বিশ্রামের অজুহাতে দল থেকে বাদ দেওয়া হয়েছিল রিয়াদকে। তবে তাতে হাল ছাড়েননি তিনি। কঠোর পরিশ্রম, ফিটনেসের উন্নতি করে আবারো দলে ফেরেন এবং বিশ্বকাপে ব্যাট হাতে রান করে নির্বাচকদের কড়া জবাব দেন অভিজ্ঞ এ ক্রিকেটার।

এবারের বিশ্বকাপে সর্বোচ্চ ব্যাটিং গড়ের ব্যাটারদের তালিকায় রোহিত শর্মার চেয়েও এগিয়ে রয়েছেন রিয়াদ। ভারতের অধিনায়ক বিশ্বকাপ ফাইনাল পর্যন্ত খেললেও ব্যাটিং গড়ে পেছনে ফেলতে পারেননি বাংলাদেশের এ অভিজ্ঞ ক্রিকেটারকে।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে ফাইনালসহ মোট ১১ ম্যাচ খেলেছেন ভারতের রোহিত শর্মা। ৫৪.২৭ গড়ে তার ব্যাট থেকে আসে ৫৯৭ রান। রোহিতের চেয়ে ৪ ম্যাচ কম খেলে ৫৪.৬৬ গড়ে ৩২৮ রান করেছেন রিয়াদ। রানের হিসেবে পিছিয়ে থাকলেও ব্যাটিং গড়ে ভারতের অধিনায়কের চেয়ে এগিয়ে রয়েছেন টাইগার ক্রিকেটার।

ঝালকাঠি আজকাল