• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৬ জুন ২০২২  

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে বৃহস্পতিবার শুরু ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশের প্রথম টেস্ট। এবার অবশ্য ভালো শুরুর আশায় আছে টাইগাররা। সাকিবের নেতৃত্বে সিরিজে লড়াই জমাতে চায় বাংলাদেশ দল।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। তিন ফরম্যাটেই বাংলাদেশের প্রতিষ্ঠান ওয়ালটন সহযোগী স্পন্সর হিসেবে থাকছে।

ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ টেস্ট সিরিজের নামকরণ করা হয়েছে পদ্মা সেতুকে দিয়ে। সিরিজের নাম রাখা হয়েছে ‘পদ্মা ব্রিজ ড্রিম ফুলফিলড ফ্রেন্ডশিপ টেস্ট সিরিজ প্রেজেন্টেড বাই ওয়ালটন।’ অ্যান্টিগা ও সেন্ট লুসিয়ায় মাঠের পেরিমিটার বোর্ডে থাকবে পদ্মা সেতু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি।

টেস্ট সিরিজের অফিশিয়াল লোগোতেও ঠাঁই পেয়েছে পদ্মা সেতু। ক্রিকেট বলের ঠিক ওপরেই উন্নয়নের সাহসী প্রতিকৃতি পদ্মা সেতুর ছবি শোভা পাচ্ছে। বুধবার পদ্মা সেতুর নামে সিরিজের নামকরণের সিদ্ধান্ত হয়েছে।

ইনজুরির কারণে ইয়াসির আলী রাব্বি টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন। তার জায়গায় আজ একাদশে সুযোগ পেতে পারেন নুরুল হাসান সোহান। তিনি কিপিং করবেন, তাই লিটন দাসকে ফিল্ডিং করতে হবে।

হজের কারণে ছুটি নেওয়া মুশফিকুর রহিম না থাকলেও তামিম, মুস্তাফিজদের নিয়ে গড়া বাংলাদেশ দলের সুযোগ রয়েছে প্রতিদ্বন্দ্বিতা গড়ার। 

তবে টপ অর্ডারে মুমিনুল হক, নাজমুল হোসেন শান্তর রানে ফেরাও খুব জরুরি বাংলাদেশ দলের জন্য। দলীয়ভাবে জ্বলে উঠতে পারলেই ক্যারিবিয়ানদের নাড়িয়ে দিতে পারবে টাইগাররা।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সাকিব বলেন, ‘টেস্টে আমরা সাম্প্রতিক সময়ে ভালো খেলছি না। এটা একটা সুযোগ সবাইকে ভুল প্রমাণ করার, আমরা এই টেস্ট ম্যাচটাতে খুব ভালো করে এখান থেকে শুরু করতে পারি পুরো সিরিজের জন্য।’

সিরিজ শুরুর আগে উইন্ডিজে একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে রান পেয়েছেন তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্তরা। বোলিংয়ে ভালো করেছেন এবাদত হোসেন, খালেদ আহমেদরা। দলের সঙ্গে থাকায় সাকিব ম্যাচটি খেলতে পারেননি। তবু নিজের প্রস্তুতি নিয়ে চিন্তিত নন টাইগার অধিনায়ক।

সাকিবের ভাষ্য, ‘প্রস্তুতির দিক থেকে আমি ভালো অবস্থায় আছি। ফর্ম নিয়েও খুব একটা চিন্তিত না, শ্রীলঙ্কার বিপক্ষে শেষ দুইটা ম্যাচ ভালো খেলেছি। আমি নিজের ফর্ম নিয়ে তাই খুব বেশি চিন্তিত না। এখানে দলের পারফরম্যান্সটাই বেশি জরুরি, যেটা আমরা করতে চাচ্ছি।’

চার বছর আগে অর্থাৎ ২০১৮ সালে টেস্টে উইন্ডিজদের কাছে বিধ্বস্ত হয়েছিল বাংলাদেশ। এবার অবশ্য ভালো শুরুর আশায় আছে টাইগাররা।

ঝালকাঠি আজকাল