• শনিবার   ২৫ জুন ২০২২ ||

  • আষাঢ় ১১ ১৪২৯

  • || ২৪ জ্বিলকদ ১৪৪৩

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
১০০ বছরেও কোনও ক্ষতি হবে না পদ্মা সেতুর: মন্ত্রিপরিষদ সচিব বাঙালি জাতির সমস্ত অর্জন আওয়ামী লীগের হাত ধরে এসেছে: তথ্যমন্ত্রী সংক্রমণ বাড়ছে, শিগগির বুস্টার ডোজ নিন: স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্য ব্যবস্থাকে আরো শক্তিশালী করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী জুরাইনের ঘটনায় যার যতটুকু অপরাধ, তার বিচার হবে: আপিল বিভাগ সেবা সহজ করতে নিরাপদ আইটি অবকাঠামো জরুরি: প্রতিমন্ত্রী মাঙ্কিপক্স সন্দেহে তুরস্কের এক নাগরিক হাসপাতালে বাংলাদেশ ব্লকচেইন প্রযুক্তিতে বিশ্বকে নেতৃত্ব দেবে: পরিকল্পনামন্ত্রী সীতাকুণ্ডে বিস্ফোরণ নাশকতা কি না, খতিয়ে দেখা হবে: তথ্যমন্ত্রী আগুনে নিহত শ্রমিকদের ২ লাখ টাকা দেওয়া হবে: শ্রম প্রতিমন্ত্রী

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সম্প্রচার নিয়ে শঙ্কা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১২ জুন ২০২২  

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের ক্রিকেট সিরিজ টিভিতে দেখা যাবে কি না তা নিয়ে রয়েছে সন্দেহ। কারণ এখন পর্যন্ত দেশটির কোন টিভি চ্যানেল এই সিরিজ সম্প্রচারের স্বত্ব পায়নি।

মূলত স্বাগতিক বোর্ড সম্প্রচার স্বত্ব বিক্রি করে এবং এটি ওয়েস্ট ইন্ডিজে টোটাল স্পোর্টস মার্কেটিং (টিএসএম) নামে একটি তৃতীয় পক্ষের মাধ্যমে করা হয়। তবে এখন পর্যন্ত টিএসএম থেকে সম্প্রচার স্বত্ব কিনেনি স্থানীয় কোন টিভি চ্যানেল।

যেহেতু সম্প্রচার স্বত্ব তৃতীয় পক্ষের হাতে, তাই এখানে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কিছু করার নেই বলে জানিয়েছেন, বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু।

এ বিষয়ে টিটু বলেন, “আসলে, আমরা যখন দেশের বাইরে কোন সিরিজ খেলতে যাই, তখন সব কিছু নির্ভর করে সেই দেশের বোর্ড এবং তাদের সম্প্রচারকদের উপর।”

তিনি আরও বলেন, “এখানে বিসিবির কোন নিয়ন্ত্রন নেই। আমরা শুধুমাত্র আমাদের দেশে ম্যাচ সম্প্রচার করার জন্য সংশ্লিষ্ট বোর্ডকে অনুরোধ করতে পারি। তাই আনুষ্ঠানিকভাবে আমাদের কিছু করতে হবে না।”

তবে আশা করা হচ্ছে, স্থানীয় যেকোন টিভি চ্যানেল ভক্তদের খেলা দেখার জন্য কোন ব্যবস্থা করবে।

মিডিয়া কমিটির চেয়ারম্যান টিটুর মতে, আমি আশা করি, আমাদের যে চ্যানেলগুলো রয়েছে, যারা ম্যাচ সম্প্রচারের সঙ্গে জড়িত, তারা কোনভাবে আমাদের জন্য  সমাধান নিয়ে আসবে।

বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে বিভিন্ন খেলা সম্প্রচার করে থাকে টি-স্পোর্টস। চ্যানেলটির একজন কর্মকর্তা জানান, এবার টি-স্পোর্টসে খেলা দেখানোর সম্ভাবনা ক্ষীণ।

এছাড়া বাংলাদেশের খেলা সম্প্রচার করে থাকে গাজী টেলিভিশন। এবার খেলা দেখাতে আগ্রহী নয় তারা। তবে কেউ না দেখালে শেষ মুহূর্তে গাজী টেলিভিশন এগিয়ে আসতে পারে বলে জানান তাদেরই একজন কর্মকর্তা।

এদিকে গত বছর ঘরের মাঠে হওয়া বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজ দেশের বাইরে থাকা বাংলাদেশের দর্শকরা দেখতে পারেনি।

এমনটি আবার ঘটতে পারে। ফলে ওয়েস্ট ইন্ডিজ ছাড়া অন্য কোন দেশের দর্শকরা টিভিতে খেলা দেখতে পারবে না।

প্রসঙ্গত, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে সেদেশের প্রেসিডেন্ট’স একাদশের বিপক্ষে তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ। ১৫ জুন থেকে অ্যান্টিগায় শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। সেন্ট লুসিয়ায় ২৪ জুন থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এরপর তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

ঝালকাঠি আজকাল