• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

এবার ভারতের কাছে হারল আর্জেন্টিনা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৯ জুলাই ২০২১  

আগের দিনই টোকিও অলিম্পিকের ফুটবল ইভেন্ট থেকে বিদায়ঘণ্টা বেজেছে আর্জন্টিনার। রাত পোহাতেই দেশটির জন্য আরেকটা মন খারাপ করা খবর। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে হারিয়ে অলিম্পিক হকিতে কোয়ার্টার ফাইনালে উঠেছে ভারত। আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত নিজেদের চতুর্থ ম্যাচে ৩-১ গোলে জয় পেয়েছে এশিয়ার দেশটি। আগের ম্যাচে তারা স্পেনের বিরুদ্ধে ৩-০ গোলে জয় ছিনিয়ে নিয়েছিল।

ম্যাচের শুরু থেকেই দুই দল বেশ লড়াই করছিল। তবে ৪৩ মিনিটে বরুণ কুমারের গোলে এগিয়ে যায় ভারত। পাঁচ মিনিট পরই অবশ্য সমতায় ফেরে আর্জেন্টিনা। সেট পিস থেকে গোল করেন আর্জেন্টিনার মাইকো কাসেলা। ৫৮ মিনিটে বিবেক প্রসাদের শট ফেরাতে পারেননি আর্জেন্টাইন কিপার ভিভালদি। পরের মিনিটেই আরও এক গোল ভারতের। এবারের নায়ক হারমানপ্রিত সিং। গোলব্যবধান দাঁড়ায় ৩-১। এই স্কোরই ম্যাচের জয়-পরাজয় নির্ধারণ করে দেয়।

৪ জয় নিয়ে 'এ' গ্রুপের শীর্ষে আছে অস্ট্রেলিয়া। অন্যদিকে চার ম্যাচের তিনটি জিতে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে আছে ভারত।এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৭-১ গোলে ভারতকে লজ্জার হার হারতে হয়েছিল। দুই দলেরই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত। অস্ট্রেলিয়া-স্পেন ও ভারত-জাপানের মধ্যকার গ্রুপের শেষ দুই ম্যাচের ফলাফলের ওপর গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া নির্ভর করছে। এছাড়া 'বি' গ্রুপের ম্যাচে বেলজিয়াম ৯-১ গোলে কানাডাকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে।

ঝালকাঠি আজকাল