• শনিবার   ২৫ জুন ২০২২ ||

  • আষাঢ় ১১ ১৪২৯

  • || ২৪ জ্বিলকদ ১৪৪৩

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
১০০ বছরেও কোনও ক্ষতি হবে না পদ্মা সেতুর: মন্ত্রিপরিষদ সচিব বাঙালি জাতির সমস্ত অর্জন আওয়ামী লীগের হাত ধরে এসেছে: তথ্যমন্ত্রী সংক্রমণ বাড়ছে, শিগগির বুস্টার ডোজ নিন: স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্য ব্যবস্থাকে আরো শক্তিশালী করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী জুরাইনের ঘটনায় যার যতটুকু অপরাধ, তার বিচার হবে: আপিল বিভাগ সেবা সহজ করতে নিরাপদ আইটি অবকাঠামো জরুরি: প্রতিমন্ত্রী মাঙ্কিপক্স সন্দেহে তুরস্কের এক নাগরিক হাসপাতালে বাংলাদেশ ব্লকচেইন প্রযুক্তিতে বিশ্বকে নেতৃত্ব দেবে: পরিকল্পনামন্ত্রী সীতাকুণ্ডে বিস্ফোরণ নাশকতা কি না, খতিয়ে দেখা হবে: তথ্যমন্ত্রী আগুনে নিহত শ্রমিকদের ২ লাখ টাকা দেওয়া হবে: শ্রম প্রতিমন্ত্রী

হোয়াটসঅ্যাপ গ্রুপ চ্যাটে চমকপ্রদ ফিচার

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৬ জুন ২০২২  

বর্তমান সময়ে বিশ্বব্যাপী যে কয়টি অ্যাপ সবচেয়ে বেশি ব্যবহৃত হয় তার মধ্যে হোয়াটসঅ্যাপ অন্যতম। রোজ কয়েক কোটি মানুষ এ অ্যাপ ব্যবহার করছেন। হোয়াটসঅ্যাপ জনপ্রিয় হওয়ার পেছনে যে কয়েকটি অপশন রয়েছে তার মধ্যে গ্রুপ চ্যাটিং অন্যতম।

এবার গ্রুপ চ্যাটিং অপশনের আরও চমকপ্রদ কিছু ফিচার যোগ করছে হোয়াটসঅ্যাপ।

জনপ্রিয় অপশনটির সদস্য সংখ্যায় আনা হয়েছে পরিবর্তন। এখন থেকে হোয়াটসঅ্যাপ গ্রুপ মেসেজে একসঙ্গে ৫১২ জন সদস্য যোগ হতে পারবেন। আরও কয়েক মাস আগেই এ আপডেট সম্পর্কে জানা গিয়েছিল।

হোয়াটসঅ্যাপ বিটা ইনফোর পক্ষ থেকে জানানো হয়েছে, আগেও এ ফিচারটির আপডেট পাওয়া গিয়েছিল। বিটা ভার্সন টেস্টও করা হয়েছিল। নতুন যে ভার্সনটি প্রকাশ হয়েছে সেটিও পাঠানো হবে বিটা ব্যবহারকারীদের কাছে।

অ্যানড্রয়েড ও আইওএসের স্টেবল ভার্সনেও নতুন আপডেট পাঠানো হবে। প্রতিষ্ঠানের প্রকাশিত একটি স্ক্রিনশটে দেখা গেছে, হোয়াটসঅ্যাপ গ্রুপে ৫১২ জনকে যুক্ত করা সম্ভব হয়েছে। এত জন্য কোনো অতিরিক্ত সেটিংস অন করতে হচ্ছে না। বিটা ভার্সন ব্যবহার করলে এখনো ফিচারটি ব্যবহার করতে পারেন। আর নাহয় আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

আরও কিছু আপডেট আসছে হোয়াটসঅ্যাপে। সম্প্রতি প্রতিষ্ঠানের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে পেমেন্ট করলে প্রতি ট্রানজেকশনে ৩৫ টাকা করে ক্যাশব্যাক দেওয়া হবে।

ঝালকাঠি আজকাল