• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির

হোয়াটসঅ্যাপে পছন্দমতো নোটিফিকেশন সাউন্ড সেট করবেন যেভাবে

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২২  

বর্তমানে বিশ্বের জনপ্রিয়তম মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। কমবেশি সবাই এখন ব্যবহার করছেন এই প্ল্যাটফর্মটি। নিরাপদ আর সহজ যোগাযোগের জন্য এটি সবার কাছেই জনপ্রিয়। ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো ও সহজ করতে নানান ফিচার নিয়ে আসছে সাইটটি।

চলতি বছরে একাধিক নতুন ফিচার যোগ করতে চলেছে হোয়াটসঅ্যাপ। তবে এর আরেকটি ফিচার সম্পর্কে জানেন কি? আপনি চাইলেই কিন্তু হোয়াটসঅ্যাপে নিজের পছন্দের নোটিফিকেশন সাউন্ড ব্যবহার করতে পারেন। চাইলে মেসেজ আসা ও যাওয়ার সময় যে শব্দ হয় তাও বন্ধ করতে পারবেন।

হোয়াটসঅ্যাপে পৃথক নোটিফিকেশন সাউন্ড ব্যবহার করতে যা করবেন-
এজন্য আপনার মোবাইলের হোয়াটসঅ্যাপ ওপেন করুন। যে ব্যক্তিগত অথবা গ্রুপ চ্যাটের নোটিফিকেশন সাউন্ড পরবির্তন করতে চান সেটা ওপেন করুন। এবার সেই চ্যাটের নামের উপরে ট্যাপ করুন। এখানে Custom Notification অপশন সিলেক্ট করতে হবে। এরপর Use custom notifications অপশন সিলেক্ট করে পছন্দের নোটিফিকেশন টোন বেছে নিন।

আইফোনের ক্ষেত্রে হোয়াটসঅ্যাপের Settings সিলেক্ট করুন। এবার সেখান থেকে Notifications সিলেক্ট করুন। এরপর Sound সিলেক্ট করুন। পছন্দের নোটিফিকেশন সাউন্ড সিলেক্ট করে Save করুন।

অদি এভাবে না হয় তাহলে খেয়াল করুন ফোনের Do not disturb এনেবেল রয়েছে কি না। এ ছাড়াও হোয়াটসঅ্যাপের সব পার্মিশন এনেবেল রয়েছে কি না দেখে নিন। কোনো পার্মিশন দেওয়া না থাকলে তা দিয়ে দিন।

ঝালকাঠি আজকাল