• বৃহস্পতিবার   ২৬ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৯

  • || ২২ শাওয়াল ১৪৪৩

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
দারিদ্র্য দূরীকরণ প্রধানমন্ত্রীর অন্যতম লক্ষ্য: প্রাণিসম্পদমন্ত্রী প্রচারণার কৌশল হিসেবে বিএনপি সরকারকে দায়ী করে: স্বরাষ্ট্রমন্ত্রী পদ্মাসেতুর উদ্বোধনে আমন্ত্রণ পাবেন বিএনপি নেতারা: কাদের পাটখাত আবার পুনরুজ্জীবিত হয়েছে: পাটমন্ত্রী মানুষের মুখে হাসি দেখে বিএনপি’র বুকে ব্যথা হয়: ওবায়দুল কাদের নির্বাচনকে প্রহসনে রূপান্তরের কোনো ইচ্ছা আমাদের নেই: সিইসি বিএনপি ষড়যন্ত্র বন্ধ করলেই দেশের অগ্রগতির প্রতিবন্ধকতা দূর হবে: কাদের দুপুরে আত্মসমর্পণ করছেন হাজী সেলিম জুনেই পদ্মা সেতুতে দাঁড়িয়ে মানুষ পূর্ণিমার চাঁদ দেখবে: কাদের শেখ হাসিনা প্রত্যাবর্তন করাতেই উন্নয়ন ও অর্জনে বাংলাদেশ বিশ্বের বিস্ময়: সেতুমন্ত্রী

হোয়াটসঅ্যাপে পছন্দমতো নোটিফিকেশন সাউন্ড সেট করবেন যেভাবে

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২২  

বর্তমানে বিশ্বের জনপ্রিয়তম মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। কমবেশি সবাই এখন ব্যবহার করছেন এই প্ল্যাটফর্মটি। নিরাপদ আর সহজ যোগাযোগের জন্য এটি সবার কাছেই জনপ্রিয়। ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো ও সহজ করতে নানান ফিচার নিয়ে আসছে সাইটটি।

চলতি বছরে একাধিক নতুন ফিচার যোগ করতে চলেছে হোয়াটসঅ্যাপ। তবে এর আরেকটি ফিচার সম্পর্কে জানেন কি? আপনি চাইলেই কিন্তু হোয়াটসঅ্যাপে নিজের পছন্দের নোটিফিকেশন সাউন্ড ব্যবহার করতে পারেন। চাইলে মেসেজ আসা ও যাওয়ার সময় যে শব্দ হয় তাও বন্ধ করতে পারবেন।

হোয়াটসঅ্যাপে পৃথক নোটিফিকেশন সাউন্ড ব্যবহার করতে যা করবেন-
এজন্য আপনার মোবাইলের হোয়াটসঅ্যাপ ওপেন করুন। যে ব্যক্তিগত অথবা গ্রুপ চ্যাটের নোটিফিকেশন সাউন্ড পরবির্তন করতে চান সেটা ওপেন করুন। এবার সেই চ্যাটের নামের উপরে ট্যাপ করুন। এখানে Custom Notification অপশন সিলেক্ট করতে হবে। এরপর Use custom notifications অপশন সিলেক্ট করে পছন্দের নোটিফিকেশন টোন বেছে নিন।

আইফোনের ক্ষেত্রে হোয়াটসঅ্যাপের Settings সিলেক্ট করুন। এবার সেখান থেকে Notifications সিলেক্ট করুন। এরপর Sound সিলেক্ট করুন। পছন্দের নোটিফিকেশন সাউন্ড সিলেক্ট করে Save করুন।

অদি এভাবে না হয় তাহলে খেয়াল করুন ফোনের Do not disturb এনেবেল রয়েছে কি না। এ ছাড়াও হোয়াটসঅ্যাপের সব পার্মিশন এনেবেল রয়েছে কি না দেখে নিন। কোনো পার্মিশন দেওয়া না থাকলে তা দিয়ে দিন।

ঝালকাঠি আজকাল