• বৃহস্পতিবার   ২৬ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৯

  • || ২২ শাওয়াল ১৪৪৩

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
দারিদ্র্য দূরীকরণ প্রধানমন্ত্রীর অন্যতম লক্ষ্য: প্রাণিসম্পদমন্ত্রী প্রচারণার কৌশল হিসেবে বিএনপি সরকারকে দায়ী করে: স্বরাষ্ট্রমন্ত্রী পদ্মাসেতুর উদ্বোধনে আমন্ত্রণ পাবেন বিএনপি নেতারা: কাদের পাটখাত আবার পুনরুজ্জীবিত হয়েছে: পাটমন্ত্রী মানুষের মুখে হাসি দেখে বিএনপি’র বুকে ব্যথা হয়: ওবায়দুল কাদের নির্বাচনকে প্রহসনে রূপান্তরের কোনো ইচ্ছা আমাদের নেই: সিইসি বিএনপি ষড়যন্ত্র বন্ধ করলেই দেশের অগ্রগতির প্রতিবন্ধকতা দূর হবে: কাদের দুপুরে আত্মসমর্পণ করছেন হাজী সেলিম জুনেই পদ্মা সেতুতে দাঁড়িয়ে মানুষ পূর্ণিমার চাঁদ দেখবে: কাদের শেখ হাসিনা প্রত্যাবর্তন করাতেই উন্নয়ন ও অর্জনে বাংলাদেশ বিশ্বের বিস্ময়: সেতুমন্ত্রী

টেলিগ্রামে এলো স্পয়লার অ্যালার্ট ও একগুচ্ছ নতুন ফিচার

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩ জানুয়ারি ২০২২  

মেসেজিং প্ল্যাটফর্ম হিসেবে টেলিগ্রাম এর জনপ্রিয়তা ধীরে ধীরে বেড়েই চলেছে। বিশেষ করে অন্য মেসেজিং প্ল্যাটফর্মগুলোর সঙ্গে টেক্কা দিতে প্রতিনিয়ত নতুন ফিচার আনছে প্রতিষ্ঠানটি। ২০২২ সালের শুরুতেই একাধিক নতুন ফিচার নিয়ে এসেছে টেলিগ্রাম।

সম্প্রতি টেলিগ্রাম একসঙ্গে কয়েকটি জরুরি ফিচার নিয়ে এসেছে। দেখে নিন বিস্তারিত-

থিমড কিউআর কোড

কিউআর কোডের মাধ্যমেই আপনার টেলিগ্রাম অ্যাকাউন্টে নতুন কাউকে যোগ করতে পারবেন। পাশাপাশি আবার এই নতুন আপডেটে সৃজনশীলভাবে বারকোড ও তার সঙ্গে কালার ও ইমোজিও গ্রাহকের পছন্দ অনুযায়ী কাস্টোমাইজ করে রাখা যাবে।

ইনস্ট্যান্ট ল্যাঙ্গুয়েজ ট্রান্সলেশন

ভাষার রূপান্তর করিয়ে নেয়ার ফিচার এনেছে টেলিগ্রাম। গ্রুপ, ব্যক্তিগত চ্যাট দুই ক্ষেত্রেই কাজ করছে ফিচারটি। অ্যাপের মধ্যেই থাকছে একটি ল্যাঙ্গুয়েজ বাটন, যার মাধ্যমে গ্রাহক তার অপরিচিত কোনো ভাষা ট্রান্সলেট করে নিতে পারবেন।

স্পয়লার অ্যালার্ট

টেলিগ্রাম ব্যবহারকারীরা এবার থেকে নির্দিষ্ট কোনো মেসেজ লুকিয়ে রাখতে পারবেন। এক মাত্র প্রাপক সেটি খুলতে চাইলেই তবে সেটি ট্যাপ করে খোলা যাবে।

কুইক রিঅ্যাকশন

নতুন এই ফিচারের সাহায্যে ইউজাররা যে কোনো মেসেজে রিঅ্যাক্ট করতে পারবেন একগুচ্ছ ইমোজির মাধ্যমে। এর মধ্যে অন্যতম- থাম্ব ইমোজি, হার্ট ইমোজি, পার্টি, স্টারস্ট্রাক, পুপ।

ঝালকাঠি আজকাল