• বৃহস্পতিবার   ২৬ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৯

  • || ২২ শাওয়াল ১৪৪৩

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
দারিদ্র্য দূরীকরণ প্রধানমন্ত্রীর অন্যতম লক্ষ্য: প্রাণিসম্পদমন্ত্রী প্রচারণার কৌশল হিসেবে বিএনপি সরকারকে দায়ী করে: স্বরাষ্ট্রমন্ত্রী পদ্মাসেতুর উদ্বোধনে আমন্ত্রণ পাবেন বিএনপি নেতারা: কাদের পাটখাত আবার পুনরুজ্জীবিত হয়েছে: পাটমন্ত্রী মানুষের মুখে হাসি দেখে বিএনপি’র বুকে ব্যথা হয়: ওবায়দুল কাদের নির্বাচনকে প্রহসনে রূপান্তরের কোনো ইচ্ছা আমাদের নেই: সিইসি বিএনপি ষড়যন্ত্র বন্ধ করলেই দেশের অগ্রগতির প্রতিবন্ধকতা দূর হবে: কাদের দুপুরে আত্মসমর্পণ করছেন হাজী সেলিম জুনেই পদ্মা সেতুতে দাঁড়িয়ে মানুষ পূর্ণিমার চাঁদ দেখবে: কাদের শেখ হাসিনা প্রত্যাবর্তন করাতেই উন্নয়ন ও অর্জনে বাংলাদেশ বিশ্বের বিস্ময়: সেতুমন্ত্রী

নতুন বছর উপলক্ষে গুগলের ডুডল

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২২  

বছরের বিদায় বেলায় ইংরেজি নববর্ষকে উদযাপন করতে নতুন ডুডল নিয়ে হাজির হয়েছে গুগল। বিশেষ কোন দিন বা বিখ্যাত কারও জন্মদিন এলেই নিজস্ব কায়দায় ডুডলের মাধ্যমে উদযাপন করে গুগল।  এবারের ডুডলে রয়েছে ক্যান্ডি, মিঠাই আর জ্যাকলাইট। পৃথিবীর বিভিন্ন দেশে স্থানীয় সময় অনুযায়ী ৩১ ডিসেম্বর রাত ১২টা বাজতেই প্রদর্শিত হয়েছে এই গুগল ডুডল। 

এবারের গুগল হলিডে ডুডলে রয়েছে বড় আকারের একটি ক্যান্ডি। ডুডলটা দেখে বোঝা যাচ্ছে ডিসেম্বর ৩১ তারিখে রাত ঠিক ১২টা বাজলেই এটি ফেটে পড়বে। গুগলের অন্যান্য অক্ষরগুলোও রয়েছে বিভিন্ন রঙের সাজে। অক্ষরগুলোকে ঘিরে রেখেছে জ্যাকলাইটগুলো।

গুগল লেখায় ক্লিক করলেই গুগল নিয়ে যাচ্ছে অন্য পাতায়। সেখানে লেখা রয়েছে New Year's Day 2022 (Festivity) এর নিচে Saturday, January 1, লেখা। তার সঙ্গে নিচে রয়েছে New Year's উদযাপনের কিছু ছবি। আর ডান দিকে একটি ভেঁপু সিম্বল। ভেঁপুতে ক্লিক করলে বেজে উঠছে সেটি। এর সঙ্গে গোটা পাতাটি ভরে যাচ্ছে রঙিন কাগজে।

তবে এবারের গুগল ডুডলটি অনেক বেশি ব্যাখ্যামূলক নয়। বরং এবারের ডুডলটির ডিজাইন তুলনামূলক স্পষ্ট এবং সোজাসাপটা হওয়ায় তা অনেকেরই প্রশংসা অর্জন করেছে। 

ঝালকাঠি আজকাল