• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

কন্টেন্ট আপলোডে যে নতুনত্ব আনছে হোয়াটসঅ্যাপ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২১  

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ এবার নতুন ফিচার নিয়ে এলো ট্র্যাকার পোর্টালে। এখন আপনি চ্যাটে যে ছবি বা ভিডিও শেয়ার করার সময় তা আপনার স্ট্যাটাস হিসেবেও আপলোড করতে পারবেন। এই ফিচারটির নাম দেওয়া হয়েছে ‘এডিট রিসিপেন্ট’।

হোয়াটসঅ্যাপ নিত্যনতুন ফিচার আনার ধারা বজায় নতুন বছরেও বজায় রাখবে তা বোঝাএই যাচ্ছে। নতুন এই ফিচারটি একটি এক্সটেনশন হিসেবে আসবে। এক্ষেত্রে ব্যবহারকারীরা চ্যাটে কোনো ছবি, ভিডিও বা GIF পাঠানোর সময় একইসঙ্গে স্ট্যাটাস হিসেবে আপলোড করতে পারবেন।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকারটি এই বিষয়ে একটি স্ক্রিনশটও শেয়ার করেছে, যা নিশ্চিত করে মেটার মালিকানাধীন সংস্থাটি নতুন ফিচারটির ওপর কাজ চালাচ্ছে। আগামী সপ্তাহেই অর্থাৎ নতুন বছরের শুরুতেই অ্যান্ড্রয়েড বা আইওএস বিটায় প্রকাশ পাবে ফিচারটি।

এ ছাড়াও হোয়াটসঅ্যাপ কয়েকমাসে বেশ অনেকগুলো নিত্য নতুন ফিচার উপহার দিয়েছে ব্যবহারকারীদের। চলতি মাসের শুরুতে হোয়াটসঅ্যাপ তাদের অ্যান্ড্রয়েড বিটা অ্যাপে একটি নতুন অপশন নিয়ে এসেছে। যা স্ট্যাটাস আপডেটে ছবি বা ভিডিও আপলোড করার সময় রিসিপেন্টের সংখ্যা এডিট করার সুবিধা দেয়। এই ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা তাদের স্ট্যাটাস আরো ব্যক্তিগতভাবে রাখতে পারবেন।

 

ঝালকাঠি আজকাল