• বৃহস্পতিবার   ২৬ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৯

  • || ২২ শাওয়াল ১৪৪৩

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
দারিদ্র্য দূরীকরণ প্রধানমন্ত্রীর অন্যতম লক্ষ্য: প্রাণিসম্পদমন্ত্রী প্রচারণার কৌশল হিসেবে বিএনপি সরকারকে দায়ী করে: স্বরাষ্ট্রমন্ত্রী পদ্মাসেতুর উদ্বোধনে আমন্ত্রণ পাবেন বিএনপি নেতারা: কাদের পাটখাত আবার পুনরুজ্জীবিত হয়েছে: পাটমন্ত্রী মানুষের মুখে হাসি দেখে বিএনপি’র বুকে ব্যথা হয়: ওবায়দুল কাদের নির্বাচনকে প্রহসনে রূপান্তরের কোনো ইচ্ছা আমাদের নেই: সিইসি বিএনপি ষড়যন্ত্র বন্ধ করলেই দেশের অগ্রগতির প্রতিবন্ধকতা দূর হবে: কাদের দুপুরে আত্মসমর্পণ করছেন হাজী সেলিম জুনেই পদ্মা সেতুতে দাঁড়িয়ে মানুষ পূর্ণিমার চাঁদ দেখবে: কাদের শেখ হাসিনা প্রত্যাবর্তন করাতেই উন্নয়ন ও অর্জনে বাংলাদেশ বিশ্বের বিস্ময়: সেতুমন্ত্রী

কন্টেন্ট আপলোডে যে নতুনত্ব আনছে হোয়াটসঅ্যাপ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২১  

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ এবার নতুন ফিচার নিয়ে এলো ট্র্যাকার পোর্টালে। এখন আপনি চ্যাটে যে ছবি বা ভিডিও শেয়ার করার সময় তা আপনার স্ট্যাটাস হিসেবেও আপলোড করতে পারবেন। এই ফিচারটির নাম দেওয়া হয়েছে ‘এডিট রিসিপেন্ট’।

হোয়াটসঅ্যাপ নিত্যনতুন ফিচার আনার ধারা বজায় নতুন বছরেও বজায় রাখবে তা বোঝাএই যাচ্ছে। নতুন এই ফিচারটি একটি এক্সটেনশন হিসেবে আসবে। এক্ষেত্রে ব্যবহারকারীরা চ্যাটে কোনো ছবি, ভিডিও বা GIF পাঠানোর সময় একইসঙ্গে স্ট্যাটাস হিসেবে আপলোড করতে পারবেন।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকারটি এই বিষয়ে একটি স্ক্রিনশটও শেয়ার করেছে, যা নিশ্চিত করে মেটার মালিকানাধীন সংস্থাটি নতুন ফিচারটির ওপর কাজ চালাচ্ছে। আগামী সপ্তাহেই অর্থাৎ নতুন বছরের শুরুতেই অ্যান্ড্রয়েড বা আইওএস বিটায় প্রকাশ পাবে ফিচারটি।

এ ছাড়াও হোয়াটসঅ্যাপ কয়েকমাসে বেশ অনেকগুলো নিত্য নতুন ফিচার উপহার দিয়েছে ব্যবহারকারীদের। চলতি মাসের শুরুতে হোয়াটসঅ্যাপ তাদের অ্যান্ড্রয়েড বিটা অ্যাপে একটি নতুন অপশন নিয়ে এসেছে। যা স্ট্যাটাস আপডেটে ছবি বা ভিডিও আপলোড করার সময় রিসিপেন্টের সংখ্যা এডিট করার সুবিধা দেয়। এই ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা তাদের স্ট্যাটাস আরো ব্যক্তিগতভাবে রাখতে পারবেন।

 

ঝালকাঠি আজকাল