• বৃহস্পতিবার   ২৬ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৯

  • || ২২ শাওয়াল ১৪৪৩

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
দারিদ্র্য দূরীকরণ প্রধানমন্ত্রীর অন্যতম লক্ষ্য: প্রাণিসম্পদমন্ত্রী প্রচারণার কৌশল হিসেবে বিএনপি সরকারকে দায়ী করে: স্বরাষ্ট্রমন্ত্রী পদ্মাসেতুর উদ্বোধনে আমন্ত্রণ পাবেন বিএনপি নেতারা: কাদের পাটখাত আবার পুনরুজ্জীবিত হয়েছে: পাটমন্ত্রী মানুষের মুখে হাসি দেখে বিএনপি’র বুকে ব্যথা হয়: ওবায়দুল কাদের নির্বাচনকে প্রহসনে রূপান্তরের কোনো ইচ্ছা আমাদের নেই: সিইসি বিএনপি ষড়যন্ত্র বন্ধ করলেই দেশের অগ্রগতির প্রতিবন্ধকতা দূর হবে: কাদের দুপুরে আত্মসমর্পণ করছেন হাজী সেলিম জুনেই পদ্মা সেতুতে দাঁড়িয়ে মানুষ পূর্ণিমার চাঁদ দেখবে: কাদের শেখ হাসিনা প্রত্যাবর্তন করাতেই উন্নয়ন ও অর্জনে বাংলাদেশ বিশ্বের বিস্ময়: সেতুমন্ত্রী

এ বছর চালু হওয়া টুইটারের সেরা ৮ ফিচার

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২১  

সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম টুইটার। প্রযুক্তি বাজারে টিকে থাকতে বছরজুড়ে একের পর এক ফিচার নিয়ে এসেছে টুইটার। টুইটারে নতুন যুক্ত হওয়া ফিচারের মধ্যে অন্যতম বার্ডওয়াচ। এর সাহায্যে বিভ্রান্তিমূলক টুইট চিহ্নিতকরণ এবং সেই প্রসঙ্গে নোট লিখতে পারেন ইউজাররা। এছাড়াও আরও যেসব ফিচার এসেছে টুইটারে। এক নজরে দেখে নেওয়া যাক সেসব-

> ইমেজ আপলোডস- টুইটারে এখন থেকে ৪কে ইমেজ আপলোড করতে পারবেন ইউজাররা। এর ফলে পিকচার কোয়ালিটি ভালো হবে।

> ইমেজ প্রিভিউ অপশনের ক্ষেত্রে টুইটারে এখন থেকে আর ছবি ক্রপ বা কাটা হবে না। অর্থাৎ ফুল লুক ইমেজ দেখতে পাবেন ইউজাররা।

> কমিউনিটিস- টুইটারে নতুন করে চালু হয়েছে কমিউনিটি ফিচার। এর ফলে একটি গ্রুপের মধ্যে কথাবার্তা বলতে পারবেন ইউজাররা।

> সুপার ফলোস- পছন্দের ক্রিয়েটরদের সাবস্ক্রিপশনের ভিত্তিতে ফলো করার ফিচার এনেছে টুইটারে। আমেরিকার স্বল্প সংখ্যক কনটেন্ট ক্রিয়েটরদের নিয়ে এই ফিচারের রোল আউট শুরু হয়েছে।

> টিকেটেড স্পেস- টুইটারের এই নতুন ফিচারের সাহায্যে Spaces- এর মধ্যে লাইভ অডিও সেশন চালু করে কনটেন্ট ক্রিয়েটররা অর্থ উপার্জন করতে পারেন।

> ইউজার যে টুইট করেছেন তার মধ্যে কোনো স্ট্রং ল্যাঙ্গুয়েজ রয়েছে কিনা সেটা বোঝার জন্য বা ডিটেক্ট করার জন্য আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ভিত্তিক স্মার্ট ফিচার চালু হয়েছে টুইটারে।

> কম্বাইটিং মিসইনফরমেশন- এই ফিচারের সাহায্যে কোনো বিতর্কিত টুইটকে লেবেল করা সম্ভব।

> সার্চ বাটন- এর মাধ্যমে নির্দিষ্ট ব্যবহারকারীর টুইটগুলো খুঁজে বের করা সহজ হবে। টুইটারের প্রোফাইল পেজে নতুন এই সার্চ বাটন যুক্ত করেছে।

ঝালকাঠি আজকাল