• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আল্লাহর সঙ্গে সাক্ষাৎ হবে যে আমলে

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২  

মানুষ আল্লাহর ভালোবাসার সৃষ্টি। মানুষকে পরকালে মুক্তি ও কল্যাণ দিতে মহান আল্লাহ তাআলা অনেক আমলের উপলক্ষ্য দিয়েছেন। যেসব আমল করলে বান্দা সহজে মুক্তি কল্যাণ পাবে। নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এমন একটি ছোট্ট আমলের কথা বলেছেন, যে আমলে আল্লাহর সাক্ষাৎ যেমন নিশ্চিত, তেমনি জান্নাতও সুনিশ্চিত। ছোট্ট আমলটি কী?

আল্লাহ তাআলা মানুষকে বড় মায়া করে ভালোবেসে সৃষ্টি করেছেন। মানুষের কল্যাণে দুনিয়াতে পাঠিয়েছেন অনেক নবি ও রাসুল। পরকালের সীমাহীন জীবনে সুখ ও শান্তির তৈরি করেছেন জান্নাত। বিশেষ ব্যক্তিদের জন্য রেখেছেন মহান প্রভুর সাক্ষাৎ। তাওহিদের স্বীকৃতির ছোট্ট একটি আমলেই এসব নেয়ামতগুলো পাওয়া সম্ভব। নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে পাকে তা সুস্পষ্টভাবে তুলে ধরেছেন-

হজরত আবু হুরায়রা রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেছেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, আমি সাক্ষ্য দিচ্ছি যে, আল্লাহ তাআলা ছাড়া কোনো ইলাহ ( ইবাদাতের উপযুক্ত উপাস্য) নেই এবং আমি আল্লাহর রাসুল। যে কোনো বান্দা সন্দেহাতীতভাবে এ বাক্য দুটির ওপর ঈমান আনবে, সে আল্লাহ তাআলার সঙ্গে এমন অবস্থায় সাক্ষাৎ করবে যে, সে জান্নাত থেকে বঞ্চিত হবে না।’ (মুসলিম, নাসাঈ, বাইহাকি)

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে এ হাদিসের শিক্ষা গ্রহণ করে তাঁর প্রতি পরিপূর্ণ বিশ্বাস স্থাপন এবং বিশ্বনবিকে সর্বশেষ নবি ও রাসুল হিসেবে স্বীকৃতি দানের মাধ্যমে আল্লাহর সাক্ষাৎ এবং জান্নাত পাওয়ার তাওফিক দান করুন। আমিন।

ঝালকাঠি আজকাল