• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

ঝালকাঠি আজকাল

দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন বলেই বাজেট নিয়ে বিরূপ মন্তব্য বিএনপির: কাদের

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩ জুন ২০২৩  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, লুটপাট ও দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন বলেই বিএনপি বাজেট নিয়ে বিরূপ মন্তব্য করতে পারে। শনিবার (৩ জুন) বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বাজেট-পরবর্তী সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

কাদের বলেন, এই বাজেট সংকটে ঘুরে দাঁড়ানোর বাজেট। সংকটে পরিস্থিতি সামাল দেয়ার জন্য যেখানে যা করণীয় প্রয়োজন তার সবকিছুই করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
এই বাজেট দেশের অর্থনীতিকে আরও সমৃদ্ধ করবে। অনেক চিন্তাভাবনা করে এই বাজেট প্রণীত হয়েছে। কৃষিকে বাঁচাতে হবে, খাদ্য উৎপাদন ঠিক রাখতে হবে। কৃষি আছে বলেই বাংলাদেশে এখনও বৈশ্বিক সংকট অনুভূত হচ্ছে না। রাশিয়া-ইউক্রেন যুদ্ধসহ বৈশ্বিক সংকটে পৃথিবীর বিভিন্ন দেশেই দ্রব্যমূল্য আকাশছোঁয়া। অনেক দেশেই পরিস্থিতি খুব খারাপ। সেই তুলনায় বাংলাদেশের অবস্থা অনেক ভালো, যোগ করেন সেতুমন্ত্রী।

স্বাধীনতা অর্জনের পর বর্তমান সরকারের সময়ে দেশের জিডিপি চার গুণ বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে কাদের বলেন, যারা ছিল লুটপাট এবং দুর্নীতিতে জড়িত, তাদের মুখে লুটপাটের বাজেট বলাটা শোভা পায় না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিশ্ব পরিস্থিতিতে কোনো ভালো সাজেশন না দিয়ে বিরোধী দল শুধু সরকারের সমালোচনা করছে। বাজেটের বিষয়েও একইভাবে শত্রুতা করছে। কিন্তু কোন পরিস্থিতিতে কী ধরনের সিদ্ধান্ত নিতে হবে, সে ক্ষেত্রে প্রধানমন্ত্রীর  দূরদর্শিতা রয়েছে।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, দেশে কিছু মানুষ কষ্টে আছে। এটি হয়েছে বিশ্ব পরিস্থিতির কারণে। তাই বলে বাংলাদেশে কেউ না খেয়ে নেই।
 
বর্তমান বিশ্ব পরিস্থিতির কারণে বাজার ওঠানামা করছে। তবে আশপাশের অনেক দেশের তুলনায় বাংলাদেশ ভালো আছে বলেও এ সময় উল্লেখ করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঝালকাঠি আজকাল