• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

ঝালকাঠি আজকাল

নির্বাচনে অংশ না নিলে দল হিসেবে বিএনপির মৃত্যু হবে : শাজাহান খান

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৭ মে ২০২৩  

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শাজাহান খান বলেন, বাংলাদেশে নির্বাচন হবে। পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেভাবেই হবে। এখানে নির্বাচন কমিশন স্বাধীন। ক্ষমতায় আসতে হলে দেশের জনগণের কাছে গিয়ে ভোট চান। আগামী জাতীয় সংসদ নির্বাচনে যদি আপনারা অংশ না নেন, তাহলে রাজনৈতিক দল হিসেবে আপনাদের মৃত্যু হবে।

শুক্রবার (২৬ মে) বিকেলে রাজধানীর মিরপুর-১০ নম্বর গোল চত্বরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী যুবলীগের বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মহানগর উত্তর আওয়ামী যুবলীগের সংগঠনের সহ-সভাপতি মো. জাফর ইকবালের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেনের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলসহ কেন্দ্রীয় ও মহানগর যুবলীগের নেতারা।  

শাজাহান খান বলেন, নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতি নেন। জনগণের জানমালের নিরাপত্তায় ব্যাঘাত ঘটালে রাজপথেই দাঁতভাঙ্গা জবাব পাবেন। গুম-খুনের রাজনীতি শুরু করেন জিয়া। তিনি ক্ষমতায় এসে বহু মুক্তিযোদ্ধাকে হত্যা করেছিলেন। বিভিন্ন সময়ে ক্ষমতায় টিকে থাকতে অনেককে হত্যা করেন।

জিয়ার মরণোত্তর বিচার দাবি করে শাজাহান খান বলেন, বঙ্গবন্ধু হত্যায় জিয়ার সম্পৃক্ততার প্রমাণ পাওয়া যায় খুনিদের পুরস্কার হিসেবে বিভিন্ন দেশের দূতাবাসে চাকরি দেওয়ার মাধ্যমে। পাকিস্তানি ভাবধারায় জয় বাংলা স্লোগান বাদ দিয়ে বাংলাদেশ জিন্দাবাদ চালু করেছিলেন।

তিনি বলেন, জিয়ার গুম-খুনের রাজনীতি খালেদা জিয়াও চালিয়ে যান। সারের জন্য ১৭ কৃষক, বিদ্যুতের জন্য কানসাটে ১৮ গ্রামবাসী, শ্রমিক আন্দোলনে ২ শ্রমিক, ২১ আগস্ট গ্রেনেড হামলায় ২৩ জনসহ অসংখ্য মানুষকে খালেদা জিয়া হত্যা করেন। বিএনপি খুনির দল। এজন্য তারা খুনি দল নিয়ে জোট গঠন করে। বিএনপি জোটের দল জামায়াত মুক্তিযুদ্ধে ৩০ লাখ বাঙালিকে হত্যা করে। জাগপা ৭২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৭ ছাত্রকে গুলি করে হত্যা করে।

শাজাহান খান বলেন, আমেরিকা নতুন করে ভিসার নিষেধাজ্ঞা দেয়নি। এ দেশে ভিসার স্যাংশন বা নিষেধাজ্ঞা প্রথম আসে তারেক জিয়াকে নিয়ে। মিথ্যাচার আর মানুষ খুন খালেদা জিয়ার দুই গুণ। তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী করে এ দেশের মানুষের জীবনমান উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহ্বান জানান যুবলীগ নেতা-কর্মীদের।

ঝালকাঠি আজকাল