• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

ঝালকাঠি আজকাল

স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ নিখোঁজ নাকি আত্মগোপনে? দেখুন ভিডিও

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩  

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনের স্বতন্ত্র প্রার্থী বিএনপির বহিষ্কৃত নেতা আবু আসিফের খোঁজ পাওয়া যাচ্ছে না। গত শুক্রবার রাত থেকে তিনি নিখোঁজ রয়েছেন বলে মৌখিকভাবে জানিয়েছেন তার স্ত্রী মেহেরুন্নিছা। তবে নিখোঁজের প্রায় দুদিন হলেও এখনো পর্যন্ত থানায় সাধারণ ডায়েরি কিংবা কোথাও কোনোরকম লিখিত অভিযোগও করেননি তার স্ত্রী। এতে করে তিনি নিখোঁজ, নাকি আত্মগোপনে রয়েছেন তা নিয়ে ধূম্রজাল সৃষ্টি হয়েছে।

আবু আসিফ আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন। এ ছাড়াও তিনি বিএনপি চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা ও এই আসন থেকে পাঁচবারের সাবেক সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার অন্যতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী। আবু আসিফ মোটরগাড়ি প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। আবু আসিফের নিখোঁজের বিষয়টি জেলার সর্বত্র নানা আলোচনার ঝড় তুলেছে। তার ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

আবু আসিফ অভিযোগ করে আসছিলেন, নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য তার ওপর প্রচণ্ড চাপ ছিল। তার নির্বাচনী প্রচারের দায়িত্বে নিয়োজিত কর্মী-সমর্থকদের নানাভাবে হয়রানি করাসহ ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছিল। তবে এর মধ্যেও তিনি নির্বাচন চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছিলেন। কিন্তু শুক্রবার রাত থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এর আগে গত বুধবার নিখোঁজ হন আবু আসিফের নির্বাচন পরিচালনার প্রধান সমন্বয়কারী ও তার শ্যালক শাফায়াত সুমন (৩৮)। তিনি আশুগঞ্জের লালপুর গ্রামের বাসিন্দা।

আবু আসিফের স্ত্রী মেহেরুন্নিছা মুঠোফোনে জানান, গত দুই দিন ধরে আমার স্বামী ঘরে ফিরেনি। আমাদের লোকজনও ভয়ে থাকছে। এজেন্ট নিয়োগ দিতে সমস্যা হচ্ছে। কাজের লোক এলেও ছবি তুলে রাখে, ভিডিও করে রাখে। এভাবে তো সুষ্ঠু নির্বাচন হয় না। তারা একজনকে জেতাবে এটি আগে বললেই তো পারে। কেন আমাদের এত টাকা খরচ করাল? আমার ছোট ভাইকেও বুধবার থেকে পাচ্ছি না।’

তিনি আত্মগোপনে রয়েছেন কি না এ বিষয়ে জানতে চাইলে মেহেরুন্নিছা বলেন, আমার স্বামী আত্মগোপনে যাননি। এ বিষয়ে থানায় বা কোথাও লিখিত অভিযোগ করা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমাদের পালিয়ে থাকতে হচ্ছে। আমিও ভয়ের মধ্যে আছি। দ্রুত একটা কিছু করব।

আবু আসিফের নিখোঁজের বিষয়ে জানতে আশুগঞ্জ থানার ওসি মো. আজাদ রহমান জানান, এ ধরনের আলোচনা বা রিউমার সব সময়ই থাকে। তার নিখোঁজের বিষয়ে পরিবারের পক্ষ থেকে এখনো কোনো লিখিত বা মৌখিক অভিযোগ দেওয়া হয়নি।

এ বিষয়ে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলম জানান, জেলা রিটার্নিং কর্মকর্তা হিসেবে এ ধরনের কোনো অভিযোগ আমাদের কাছে আসেনি। এখন কেউ যদি নিজেকে লুকিয়ে রাখে তাহলে তো আমাদের কিছু করার নেই।

এদিকে এখন পর্যন্ত নির্বাচনী মাঠে আছেন বিএনপির দলছুট পাঁচবারের সাবেক সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ভূঁইয়া (কলার ছড়ি), আবু আসিফ আহমেদ (মোটর গাড়ি), জাপার কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব আবদুল হামিদ ভাসানি (লাঙ্গল) ও জাকের পার্টির জহিরুল ইসলাম (গোলাপ ফুল)। অবশেষে তিনিও গত দুদিন ধরে নিখোঁজ থাকায় তার পক্ষেও কোনো প্রচার নেই।

গত ১১ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া জাতীয় সংসদ থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। তিনি এখন স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তার পক্ষে আওয়ামী লীগ খোলামেলাভাবেই তাকে সমর্থন জানিয়ে তাকে নির্বাচনে জয়ী করতে কাজ করে যাচ্ছে। আগামী ১ ফেব্রুয়ারি এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

ঝালকাঠি আজকাল