• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী

সরকার মানসম্মত শিক্ষার সুযোগ নিশ্চিত করেছে: আবুল হাসানাত

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ্ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সবার জন্য মানসম্মত শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি চর্চার সমান সুযোগ নিশ্চিত করেছে। সুষম শিক্ষাদান কার্যক্রমের মাধ্যমে দেশের উন্নয়ন, কৃষ্টি-সংস্কৃতি ও অগ্রগতিকে বিকশিত করা সম্ভব।
মঙ্গলবার বরিশালের আগৈলঝাড়ায় জেলার শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ কথা বলেন।

আবুল হাসানাত আবদুল্লাহ্ আরো বলেন, দেশকে এগিয়ে নিতে ও নতুন প্রজন্মের  মেধা, মনন এবং সুপ্ত প্রতিভার বিকাশে শিক্ষা হচ্ছে অন্যতম নিয়ামক শক্তি।

তিনি বলেন, করোনার সময় শিক্ষার্থীদের শিক্ষা জীবন যেন ব্যাহত না হয় সেজন্য বিশেষজ্ঞ শিক্ষকদের ভিডিও ধারণ করে তা সংসদ টেলিভিশনের মাধ্যমে সম্প্রচার করা হয়। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হয়। এরফলে সর্বস্তরের শিক্ষার্থীরা ব্যাপকভাবে উপকৃত হয়েছে। জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ব্যাপক উন্নয়ন প্রকল্প সফলভাবে বাস্তবায়িত হচ্ছে। এসব প্রকল্প কাজ যেন সুষ্ঠুভাবে ও নির্দিষ্ট সময়সীমার মধ্যে সম্পন্ন হয় সেজন্য সংশ্লিষ্ট সবাইকে আরো সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে স্ব স্ব দায়িত্ব পালন করতে হবে।

ঝালকাঠি আজকাল