• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বিশ্ববিদ্যালয়ে ভর্তিতেও ডোপ টেস্ট : স্বরাষ্ট্রমন্ত্রী ১০০ বছরেও কোনও ক্ষতি হবে না পদ্মা সেতুর: মন্ত্রিপরিষদ সচিব বাঙালি জাতির সমস্ত অর্জন আওয়ামী লীগের হাত ধরে এসেছে: তথ্যমন্ত্রী সংক্রমণ বাড়ছে, শিগগির বুস্টার ডোজ নিন: স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্য ব্যবস্থাকে আরো শক্তিশালী করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী জুরাইনের ঘটনায় যার যতটুকু অপরাধ, তার বিচার হবে: আপিল বিভাগ সেবা সহজ করতে নিরাপদ আইটি অবকাঠামো জরুরি: প্রতিমন্ত্রী মাঙ্কিপক্স সন্দেহে তুরস্কের এক নাগরিক হাসপাতালে বাংলাদেশ ব্লকচেইন প্রযুক্তিতে বিশ্বকে নেতৃত্ব দেবে: পরিকল্পনামন্ত্রী সীতাকুণ্ডে বিস্ফোরণ নাশকতা কি না, খতিয়ে দেখা হবে: তথ্যমন্ত্রী

রাষ্ট্রের বিরুদ্ধে অপপ্রচার ঠেকাতে তথ্য ও গবেষণা উপকমিটির বৈঠক

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২২ মে ২০২২  

শেখ হাসিনা সরকার ও রাষ্ট্রের বিরুদ্ধে গুজব এবং অপপ্রচার ঠেকাতে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনে এ বৈঠক হয়। 

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ সঞ্চালনায় বৈঠকে সভাপতিত্ব করেন উপকমিটির চেয়ারম্যান সাজ্জাদুল হাসান। 

এ সময় আরো উপস্থিত ছিলেন- বিপ্লব হাসান পলাশ, ফাহিম শাহরিয়ার, পারভেজ, জাহানারা আরজু, আমেনা কহিনুরসহ, উপকমিটির সদস্যরা।

বৈঠকে তথ্য ও গবেষণা উপকমিটির সদস্যরা বলেন, যখনই শেখ হাসিনার সরকার দেশের কোনো উন্নয়ন করে, সেই চিত্র দেশের মানুষের সামনে তুলে ধরেন, তখনই বিএনপি-জামায়াত শিবির গোষ্ঠী গুজব অপপ্রচার করে উল্টো চিত্র তুলে ধরে দেশের মানুষকে বিভ্রান্ত করে। দেশের বড় বড় মেগা প্রকল্পগুলোর ক্ষেত্রে আরো বেশি। যা দেশের মানুষের জন্য খুব দুঃখের বিষয়। বাংলাদেশের সাধারণ মানুষও না বুঝে কোনো কোনো ক্ষেত্রে গ্রহণ করে সমালোচনা করে। এর থেকে পরিত্রাণের একমাত্র উপায় হলো গুজব অপপ্রচার বিরুদ্ধে প্রতিরোধ করে সত্যিটা তুলে ধরা। আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সকল নেতাকর্মীদের এই কাজ করতে হবে। আগামী জাতীয় নির্বাচনকে ঘিরে এই গুজব অপপ্রচার আরো বাড়ার আশঙ্কা প্রকাশ করে তিনি সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে এ গুজব অপপ্রচার বিরুদ্ধে প্রতিরোধ করার আহ্বান জানান। 

বৈঠকে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড.সেলিম মাহমুদ বলেন, পৃথিবীর বহু দেশ থেকে আমাদের (বাংলাদেশের) অর্থনৈতিক ভিত্তি অনেক শক্তিশালী। গুজব অপপ্রচার বিরুদ্ধে আমাদের আরো সচেতন ও সক্রিয় হতে হবে। আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনার উন্নয়ন অগ্রগতি প্রচার করতে হবে। 

ঝালকাঠি আজকাল