• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

রাষ্ট্রের বিরুদ্ধে অপপ্রচার ঠেকাতে তথ্য ও গবেষণা উপকমিটির বৈঠক

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২২ মে ২০২২  

শেখ হাসিনা সরকার ও রাষ্ট্রের বিরুদ্ধে গুজব এবং অপপ্রচার ঠেকাতে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনে এ বৈঠক হয়। 

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ সঞ্চালনায় বৈঠকে সভাপতিত্ব করেন উপকমিটির চেয়ারম্যান সাজ্জাদুল হাসান। 

এ সময় আরো উপস্থিত ছিলেন- বিপ্লব হাসান পলাশ, ফাহিম শাহরিয়ার, পারভেজ, জাহানারা আরজু, আমেনা কহিনুরসহ, উপকমিটির সদস্যরা।

বৈঠকে তথ্য ও গবেষণা উপকমিটির সদস্যরা বলেন, যখনই শেখ হাসিনার সরকার দেশের কোনো উন্নয়ন করে, সেই চিত্র দেশের মানুষের সামনে তুলে ধরেন, তখনই বিএনপি-জামায়াত শিবির গোষ্ঠী গুজব অপপ্রচার করে উল্টো চিত্র তুলে ধরে দেশের মানুষকে বিভ্রান্ত করে। দেশের বড় বড় মেগা প্রকল্পগুলোর ক্ষেত্রে আরো বেশি। যা দেশের মানুষের জন্য খুব দুঃখের বিষয়। বাংলাদেশের সাধারণ মানুষও না বুঝে কোনো কোনো ক্ষেত্রে গ্রহণ করে সমালোচনা করে। এর থেকে পরিত্রাণের একমাত্র উপায় হলো গুজব অপপ্রচার বিরুদ্ধে প্রতিরোধ করে সত্যিটা তুলে ধরা। আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সকল নেতাকর্মীদের এই কাজ করতে হবে। আগামী জাতীয় নির্বাচনকে ঘিরে এই গুজব অপপ্রচার আরো বাড়ার আশঙ্কা প্রকাশ করে তিনি সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে এ গুজব অপপ্রচার বিরুদ্ধে প্রতিরোধ করার আহ্বান জানান। 

বৈঠকে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড.সেলিম মাহমুদ বলেন, পৃথিবীর বহু দেশ থেকে আমাদের (বাংলাদেশের) অর্থনৈতিক ভিত্তি অনেক শক্তিশালী। গুজব অপপ্রচার বিরুদ্ধে আমাদের আরো সচেতন ও সক্রিয় হতে হবে। আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনার উন্নয়ন অগ্রগতি প্রচার করতে হবে। 

ঝালকাঠি আজকাল