• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

ঝালকাঠি আজকাল

এবার দলের নেতাদের ঈদ উপহার দেবে না বিএনপি

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১১ জুলাই ২০২১  

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে তৃণমূলের দুস্থ ও গরীব নেতাকর্মীদের ঈদ উপহার দিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পরিকল্পনায় ভাটা পড়েছে। নির্ধারিত পরিমাণ অর্থ দিতে তৃণমূল নেতাদের অস্বীকৃতির কারণে এবার দলের নেতাদের ঈদ উপহার দেওয়া হবে না।

লন্ডন ও বাংলাদেশ বিএনপির একাধিক নেতা সূত্রে জানা যায়, ঈদ উপহার বিতরণ পরিকল্পনাকে কেন্দ্র থেকে তৃণমূল বিএনপির প্রভাবশালী অন্তত ৩৫০ নেতার একটি তালিকা তৈরি করা হয়। তালিকায় অন্তর্ভুক্ত তৃণমূল নেতাদের এক লাখ এবং কেন্দ্রীয় নেতাদের দুই লাখ টাকা হারে চাঁদা নির্ধারণ করেন তারেক। কিন্তু ঈদকে সামনে রেখে তারেক রহমানের চাপিয়ে দেয়া পরিকল্পনায় দলের অভ্যন্তরে নতুন ক্ষোভের জন্ম দিয়েছে। ফলে নির্ধারিত অর্থ সংগ্রহ করা সম্ভব হয়নি।

এ বিষয়ে লন্ডন বিএনপির সভাপতি আব্দুল মালিকের ঘনিষ্ঠ এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, তৃণমূলের দুর্দশা ও আসন্ন ঈদুল আজহা মাথায় রেখে অর্থ সংগ্রহের মাধ্যমে সারাদেশের কর্মীদের উপহার দেয়ার একটি পরিকল্পনা করেন তারেক রহমান।

তবে তৃণমূলের তালিকার ৩৫০ জন নেতার মধ্যে নাম মাত্র কয়েকজন নেতা তাদের নির্ধারিত চাঁদা পরিশোধ করেছেন। এতে তিনি হতাশ। সময় মতো নির্ধারিত চাঁদা আদায় না হওয়ায় পরিকল্পনাটি বাদ দেয়ার চিন্তা-ভাবনা করছেন তারেক রহমান।

এদিকে বিএনপির নয়াপল্টন পার্টি অফিস সূত্রে জানা গেছে, শুধু তৃণমূল নয়, কেন্দ্রীয় বিএনপির ১৫০ জন নেতার মধ্যে মাত্র ৩০ জন নেতাও নির্দিষ্ট সময়ের মধ্যে নির্ধারিত চাঁদা পরিশোধ করেননি। ফলে অর্থ সংগ্রহ না হওয়ায় কিছুটা বিচলিত হয়ে পড়েছেন তারেক রহমান।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, ঈদের আগে প্রত্যেকেরই পরিবার কেন্দ্রিক আলাদা আলাদা খরচ বেড়ে যায়। এর মধ্যেই হঠাৎ এত বেশি অংকের চাঁদা দেয়া সত্যিই কষ্টের। কেন্দ্রীয় নেতারা সামর্থ্য রাখলেও অর্থ পরিশোধ করতে হিমশিম খাচ্ছেন তৃণমূল নেতারা। তাই বিতর্ক এড়াতে পরিকল্পনা স্থগিত করার জন্য আপাতত একটি বার্তা দিয়েছেন তারেক রহমান।

ঝালকাঠি আজকাল