• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৯ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন

মানুষ এখন গ্রামেই চিকিৎসা পাচ্ছে: আমু

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২৩  

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে ক্ষমতায় আসার পর কমিউনিটি ক্লিনিকের কাজ সম্পন্ন করার মধ্য দিয়ে বাংলার মানুষের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন। মানুষ এখন নিজগ্রামে চিকিৎসা নিতে পারছে। কমিউনিটি ক্লিনিকের জন্য প্রধানমন্ত্রীকে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি দিয়ে সম্মানিত করা হয়েছে।
ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ‘ডেঙ্গু প্রতিরোধ’ বিষয়ক জনসচেতনতামূলক সভায় এ কথা বলেন তিনি।

আমির হোসেন আমু বলেন, ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় সবাইকে সচেতন হতে হবে। দেশবাসীর সচেতনতা ও সহযোগিতা ছাড়া সরকারের একার পক্ষে ডেঙ্গু নিয়ন্ত্রণ সম্ভব নয়।

ডেঙ্গু প্রসঙ্গে তিনি বলেন, মানুষকে সচেতন করে শহর-গ্রাম পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। তাহলেই ডেঙ্গুর ভয়াবহতা প্রতিরোধ করা সম্ভব হবে।

এ সময় উপস্থিত ছিলেন- ঝালকাঠি জেলা সিভিল সার্জন ডা. এইচ এম জহিরুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার প্রমুখ।

ঝালকাঠি আজকাল