• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

‘বঙ্গবন্ধু ছিলেন জাতীয় ঐক্য, প্রেরণা ও স্বাধীনতার মূর্ত প্রতীক’

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২  

রাজাপুর প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুর উপজেলা প্রশাসন আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ অডিটরিয়মে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ ও গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বজলুল হক হারুন এমপি।

প্রধান অতিথি তার বক্তাব্যে বলেন, জাতীয় শোক দিবস হারানোর দিন, কলঙ্কের দিন। এই দিনে ইতিহাসের বর্বরোচিত ও মর্মান্তিক হত্যাযজ্ঞ চালিয়ে স্বপরিবারে হত্যা করা হয় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুকে। তিনি ছিলেন জাতীয় ঐক্য, প্রেরণা ও স্বাধীনতার মূর্ত প্রতীক, বাঙালি জাতির স্বপ্নের রূপকার। তাঁর ইস্পাত কঠিন নেতৃত্ব বাঙালি জাতিকে দিয়েছে অধিকার আদায়ের প্রেরণা।

তিনি আরও বলেন, জাতির জনকের শাহাদৎ বার্ষিকীর দিনে মুজিব আদর্শের সৈনিকদের ঐক্যই হোক আমাদের আজকের দিনের শপথ। বঙ্গবন্ধুর উত্তরসুরী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী রাখতে আমাদের নিজেদের মধ্যে ঐক্যের কোনো বিকল্প নেই। দেশ ও সাধারন মানুষের স্বার্থে আগামীতে আবারো শেখ হাসিনার কাছেই রাষ্ট্রক্ষমতা দিতে হবে। নিজেদের মধ্যে সকল ধরনের ভেদাভেদ ভুলে জাতির পিতার আদর্শ বুকে ধারণ করে শোককে শক্তিতে রুপান্তর করে বঙ্গবন্ধুর নৌকার যাত্রী হয়ে বাকি জীবন পাড় করবো এটাই হোক জাতীয় শোক দিবসের শপথ।

তিনি আরো বলেন, 'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের প্রয়াত সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় ঘরে ঘরে দোয়া করতে হবে, কারন পিতা মুজিবের জন্ম না হলে আজ স্বাধীন বাংলাদেশে আমরা বাস করতে পারতাম না।'

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. মাসুদ রানা, সহকারি কমিশনার অনুজা মন্ডল, ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, বীর মুক্তিযোদ্ধাগন, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা সহ উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মী।

জাতীয় শোক দিবস উপলক্ষে রাজাপুর উপজেলা প্রশাসনসহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনগুলোর আয়োজনে পৃথক দিনব্যাপী কর্মসূচী পালিত হয়েছে। সকাল থেকেই উপজেলার বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানে আলোচনা সভা, কোরআনখানী, দোয়া মুনাজাতসহ নানা অনুষ্ঠানমালা যথাযোগ্য মর্যাদায় পালিত হয়।

এ ছাড়াও জাতির জনকের ম্যূরালে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেছেন রাজনৈতিক দলের নেতাকর্মী, জনপ্রতিনিধি এবং প্রশাসনের কর্মকর্তারসহ সর্বস্তরের হাজার হাজার সাধারন মানুষ।

ঝালকাঠি আজকাল