• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

রাজাপুরে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনি উদ্যোগ বিষয়ক কর্মশালা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৫ জুন ২০২২  

ঝালকাঠি প্রতিনিধি:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০টি বিশেষ উদ্ভাবনি উদ্দ্যোগ বিষয়ক দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় রাজাপুরে উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ জোহর আলী। 

প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্দ্যোগ হচ্ছে নারীর ক্ষমতায়ন, আশ্রায়ন, শিক্ষা সহায়তা, পল্লি সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি ও সবার জন্য বিদ্যুৎ। স্থানীয় পর্যায়ে বাস্তবায়ন চ্যালেঞ্চ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নিধরন বিষয় সুপারিশ প্রণয়ন এই কর্মশালার উদ্দেশ্য। ৪টি গ্রুপে ১০ জন করে কর্মশালায় অংশগ্রহন করেছে। 

উপজেলা পর্যায়ে সকল সরকারি প্রতিষ্ঠান, উপজেলা  প্রশাসন, জনপ্রতিনিধি, সুশিল সমাজ, সাংবাদিক, এনজিও ও রাজনৈতিক দল প্রতিনিধিরা কর্মশালায় অংশগ্রহন করেন। 

এদিকে কাঠালিয়া উপজেলা প্রশাসন আয়োজিত মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ স্হানীয় পর্যায়ে বাস্তবায়ন চ্যালেঞ্জ,নতুন সম্ভাবনা চিহ্নিতকরন ও বহুল প্রচারে করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত আছেন জেলা প্রশাসক মো. জোহর আলী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার এর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত আছেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. বদিউজ্জামান বদু সিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা খানম, থানা অফিসার ইনচার্জ মো. মুরাদ আলী, বিভিন্ন দপ্তরের  কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও সাংবাদিক।

কর্মশালা সঞ্চালানার দায়িত্ব পালন করেছে উপজেলা সহকারী প্রোগ্রামার অতনু কিশোর দাস মুন।
 

ঝালকাঠি আজকাল