• শনিবার   ২৫ জুন ২০২২ ||

  • আষাঢ় ১১ ১৪২৯

  • || ২৪ জ্বিলকদ ১৪৪৩

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
১০০ বছরেও কোনও ক্ষতি হবে না পদ্মা সেতুর: মন্ত্রিপরিষদ সচিব বাঙালি জাতির সমস্ত অর্জন আওয়ামী লীগের হাত ধরে এসেছে: তথ্যমন্ত্রী সংক্রমণ বাড়ছে, শিগগির বুস্টার ডোজ নিন: স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্য ব্যবস্থাকে আরো শক্তিশালী করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী জুরাইনের ঘটনায় যার যতটুকু অপরাধ, তার বিচার হবে: আপিল বিভাগ সেবা সহজ করতে নিরাপদ আইটি অবকাঠামো জরুরি: প্রতিমন্ত্রী মাঙ্কিপক্স সন্দেহে তুরস্কের এক নাগরিক হাসপাতালে বাংলাদেশ ব্লকচেইন প্রযুক্তিতে বিশ্বকে নেতৃত্ব দেবে: পরিকল্পনামন্ত্রী সীতাকুণ্ডে বিস্ফোরণ নাশকতা কি না, খতিয়ে দেখা হবে: তথ্যমন্ত্রী আগুনে নিহত শ্রমিকদের ২ লাখ টাকা দেওয়া হবে: শ্রম প্রতিমন্ত্রী

রাজাপুরে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনি উদ্যোগ বিষয়ক কর্মশালা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৫ জুন ২০২২  

ঝালকাঠি প্রতিনিধি:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০টি বিশেষ উদ্ভাবনি উদ্দ্যোগ বিষয়ক দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় রাজাপুরে উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ জোহর আলী। 

প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্দ্যোগ হচ্ছে নারীর ক্ষমতায়ন, আশ্রায়ন, শিক্ষা সহায়তা, পল্লি সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি ও সবার জন্য বিদ্যুৎ। স্থানীয় পর্যায়ে বাস্তবায়ন চ্যালেঞ্চ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নিধরন বিষয় সুপারিশ প্রণয়ন এই কর্মশালার উদ্দেশ্য। ৪টি গ্রুপে ১০ জন করে কর্মশালায় অংশগ্রহন করেছে। 

উপজেলা পর্যায়ে সকল সরকারি প্রতিষ্ঠান, উপজেলা  প্রশাসন, জনপ্রতিনিধি, সুশিল সমাজ, সাংবাদিক, এনজিও ও রাজনৈতিক দল প্রতিনিধিরা কর্মশালায় অংশগ্রহন করেন। 

এদিকে কাঠালিয়া উপজেলা প্রশাসন আয়োজিত মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ স্হানীয় পর্যায়ে বাস্তবায়ন চ্যালেঞ্জ,নতুন সম্ভাবনা চিহ্নিতকরন ও বহুল প্রচারে করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত আছেন জেলা প্রশাসক মো. জোহর আলী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার এর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত আছেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. বদিউজ্জামান বদু সিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা খানম, থানা অফিসার ইনচার্জ মো. মুরাদ আলী, বিভিন্ন দপ্তরের  কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও সাংবাদিক।

কর্মশালা সঞ্চালানার দায়িত্ব পালন করেছে উপজেলা সহকারী প্রোগ্রামার অতনু কিশোর দাস মুন।
 

ঝালকাঠি আজকাল