• রোববার   ২৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৯

  • || ২৬ শাওয়াল ১৪৪৩

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
পৃথিবীর ৮০টি দেশে আমরা সফটওয়্যার রপ্তানি করছি: মোস্তাফা জব্বার খোমেনি স্টাইলে বিপ্লবের দুঃস্বপ্ন দেখছে বিএনপি: কাদের নেতিবাচক রাজনীতিই বিএনপিকে গ্রাস করেছে: কাদের দারিদ্র্য দূরীকরণ প্রধানমন্ত্রীর অন্যতম লক্ষ্য: প্রাণিসম্পদমন্ত্রী প্রচারণার কৌশল হিসেবে বিএনপি সরকারকে দায়ী করে: স্বরাষ্ট্রমন্ত্রী পদ্মাসেতুর উদ্বোধনে আমন্ত্রণ পাবেন বিএনপি নেতারা: কাদের পাটখাত আবার পুনরুজ্জীবিত হয়েছে: পাটমন্ত্রী মানুষের মুখে হাসি দেখে বিএনপি’র বুকে ব্যথা হয়: ওবায়দুল কাদের নির্বাচনকে প্রহসনে রূপান্তরের কোনো ইচ্ছা আমাদের নেই: সিইসি বিএনপি ষড়যন্ত্র বন্ধ করলেই দেশের অগ্রগতির প্রতিবন্ধকতা দূর হবে: কাদের

রাজাপুরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল আরও ৫০ পরিবার

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২২  

রাজাপুর প্রতিনিধিঃ

ঝালকাঠির রাজাপুরে আজ প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন ৫০ গৃহহীন পরিবার। সারাদেশের সাথে একযোগে অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকল্পের ঘরগুলো উদ্ভোধন করেন। ফলে ঈদের আগে এসব পরিবারের মানুষগুলো পাচ্ছে স্থায়ী ঠিকানা।

মঙ্গলবার (২৬ এপ্রিল) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে জমির দলিলসহ ঘরের চাবি প্রদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারা দেশের সাথে ঈদ উপহার হিসেবে রাজাপুর উপজেলা পরিষদ অডিটরিয়মে ইউএনও নুসরাত জাহান খানের সভাপতিত্ত্বে উপকার ভোগিদের মাঝে জমির দলিলসহ এসব ঘরের চাবি হস্তান্তর করা হয়।

এ সময়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক কামাল হোসন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, সহকারী কমিশনার (ভূমি) অনুজা মন্ডল, ওসি পুলক চন্দ্র রায়, পিআইও মামুনুর রশীদ, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি সহ উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ। 

মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে রাজাপুর উপজেলায় প্রকল্প-২ এর আওতায় উপজেলার ৬টি ইউনিয়নে ১২ টি ক্লাষ্টারে প্রথম পর্যায়ে ঘর বিতরণ করা হয় ৩৩৩টি, দ্বিতীয় পর্যায়ে ৩৭টি ও ৩য় পর্যায়ে ৮০ টি বিতরণ করা হবে। এর মধ্যে ৫০ পরিবারের জন্য নির্মিত ঘর মঙ্গলবার (২৬ এপ্রিল) হস্তান্তর করেন স্থানীয় প্রশাসন। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সরকারি খাসজমিতে এসব ঘর নির্মাণ হয়েছে। তৃতীয় ধাপের প্রতিটি ঘরের নির্মাণ খরচ ২ লাখ ৫৯ হাজার ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। রঙিন টিনশেডের প্রতিটি একক ঘরে ইটের দেয়াল, কংক্রিটের মেঝে এবং টিনের ছাউনি দিয়ে তৈরি দুটি করে শোবার ঘর, একটি রান্নাঘর, টয়লেট এবং সামনে খোলা বারান্দা রয়েছে।
 

ঝালকাঠি আজকাল