• রোববার   ২৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৯

  • || ২৬ শাওয়াল ১৪৪৩

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
পৃথিবীর ৮০টি দেশে আমরা সফটওয়্যার রপ্তানি করছি: মোস্তাফা জব্বার খোমেনি স্টাইলে বিপ্লবের দুঃস্বপ্ন দেখছে বিএনপি: কাদের নেতিবাচক রাজনীতিই বিএনপিকে গ্রাস করেছে: কাদের দারিদ্র্য দূরীকরণ প্রধানমন্ত্রীর অন্যতম লক্ষ্য: প্রাণিসম্পদমন্ত্রী প্রচারণার কৌশল হিসেবে বিএনপি সরকারকে দায়ী করে: স্বরাষ্ট্রমন্ত্রী পদ্মাসেতুর উদ্বোধনে আমন্ত্রণ পাবেন বিএনপি নেতারা: কাদের পাটখাত আবার পুনরুজ্জীবিত হয়েছে: পাটমন্ত্রী মানুষের মুখে হাসি দেখে বিএনপি’র বুকে ব্যথা হয়: ওবায়দুল কাদের নির্বাচনকে প্রহসনে রূপান্তরের কোনো ইচ্ছা আমাদের নেই: সিইসি বিএনপি ষড়যন্ত্র বন্ধ করলেই দেশের অগ্রগতির প্রতিবন্ধকতা দূর হবে: কাদের

কাঠালিয়া থানায় সার্ভিস ডেস্ক উদ্বোধন

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২২  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্বোধন করা হয়। অনুষ্ঠানটি রাজারবাগ পুলিশ লাইন্সে অনুষ্ঠিত হয় এবং এর সঙ্গে সব থানা, পুলিশ রেঞ্জ এবং পুলিশ লাইনস সংযুক্ত ছিল। এ সময় গৃহহীন পরিবারের জন্য পুলিশের নির্মিত ৪০০টি বাড়ি হস্তান্তর করেছেন।

রোববার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে (ভার্চুয়াল) সারাদেশের ৫৫৯ টি থানায় ডেস্ক উদ্বোধন করেন। অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের দুটি মানবিক উদ্যোগ ‘সার্ভিস ডেস্ক’ এবং ভূমিহীনদের জন্য ঘর নির্মাণের ওপর একটি অডিও-ভিডিও তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে কাঠালিয়া থানায় উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (কাঠালিয়া-রাজাপুর) সার্কেল মাসুদ রানা, ওসি মোঃ মুরাদ আলী, ওসি (তদন্ত) এইচ এম শাহীন, সমাজ সেবা অফিসার এসএম দেলোয়ার হোসেন, মহিলা বিষয়ক অফিসার আনোয়ারা বেগম, উপজেলা তথ্য আপা শারমিন আকতার এবং প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি সাংবাদিক ফারুক হোসেন খানসহ পুলিশ কর্মকর্তাগণ।

‘সার্ভিস ডেস্ক’ খোলার জন্য প্রতিটি থানায় আলাদা কক্ষের ব্যবস্থা করা হয়েছে। একজন বিশেষভাবে প্রশিক্ষিত মহিলা সাব-ইন্সপেক্টর প্রশিক্ষিত মহিলা অফিসারদের সঙ্গে ডেস্কের নেতৃত্ব দেবেন।

এছাড়াও ডেস্কগুলোকে অন্যান্য সরকারি পরিষেবা সম্পর্কে দর্শকদের অবহিত করার এবং আর্থিকভাবে অসচ্ছল ব্যক্তিদের আইনি সহায়তা প্রদানের দায়িত্ব দেয়া হয়েছে।

গৃহহীন মানুষের জন্য সারা দেশে ৫২০টি থানায় একটি করে বাড়ি তৈরি করবে পুলিশ। প্রথম দফায় ৪০০ বাড়ি বিতরণ করেছে পুলিশ। যে ঘরগুলো মানসম্মত আধুনিক নির্মাণ সামগ্রী দিয়ে তৈরি করা হয়েছে, সেগুলো হলো ভূমিকম্প ও গরম প্রতিরোধক।

ঝালকাঠি আজকাল