• শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১২ ১৪২৮

  • || ১৯ রবিউস সানি ১৪৪৩

ঝালকাঠি আজকাল

সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে রাজাপুরে বিক্ষোভ কর্মসূচি পালিত

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২১  

রাজাপুর প্রতিনিধিঃ

দেশের বিভিন্ন জেলায় সনাতন সম্প্রদায়ের ওপর সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে রাজাপুরসহ সারাদেশে গণঅনশন, গণঅবস্থান ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ। সাম্প্রদায়িক হামলা ও হামলা চেষ্টার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজাপুর প্রেসক্লাবের সামনে গণঅনশন ও গণঅবস্থান কর্মসূচি পালন করছে স্থানীয় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদ। শান্তিপূর্ণ কর্মসূচীর সাথে সংহতি প্রকাশ করেন বীর মুক্তিযোদ্ধারা সহ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

শনিবার সকাল ৬টা থেকে শরু হওয়া এ কর্মসূচি চলে বেলা ১২টা পর্যন্ত। কর্মসূচি চলাকালে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট সঞ্জীব কুমার বিশ্বাস, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট খাইরুল আলম সরফরাজ, পুজা উদযাপন পরিষদ ও আ’লীগের সহ-সভাপতি বাবু চন্দ্র শেখর হালদার, আ’লীগের নেতা মজিবুল হক কামাল, আমির খসরু বাবুল, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মোল্লা, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ উপজেলা শাখার সভাপতি জয়রাম তেওয়ারী, সহ-সভাপতি বাবু নিত্যানন্দ সাহা, যুবলীগ নেতা ফকরুল ইসলাম, যুব মহিলা লীগের নাজনিন পাখি, ছাত্রলীগ নেতা পারভেজ বাবু।

এছাড়াও বিভিন্ন ইউনিয়নের হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ। সমাবেশে বক্তারা সংখ্যালঘু সুরক্ষা আইন করাসহ অপরাধীদের দ্রুত গ্রেফতার এবং দ্রুত বিচার ট্রাইব্যুনালে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে জানানো হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের মন্দির, বাড়িঘর ও স্থাপনায় যেসব হামলা ও সহিংসতার ঘটনা ঘটেছে, তার প্রতিবাদে সরকার যে জিরো টলারেন্স ঘোষণা করেছে, সেটার দ্রুত বাস্তবায়ন ও সাম্প্রদায়িক চক্রান্ত প্রতিরোধে এই কর্মসূচী পালিত হয়েছে।
 

ঝালকাঠি আজকাল