• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

খাস জলাশয়গুলো দখল মুক্ত করা হবে : আমু

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১  

ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠির নলছিটিতে পোনামাছ অবমুক্তকরণ'র ভার্চুয়ালি উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগ'র অন্যতম উপদেষ্টা ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক ঝালকাঠি-২ আসনের সাংসদ আলহাজ্ব আমির হোসেন আমু।

গতকাল সোমবার সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে মাছের পোনা অবমুক্তকরণ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী সংযুক্ত হয়ে রাখা বক্তব্যে তিনি বলেন, দেশের যেসব সরকারি খাস জলাশয়গুলো অন্যদের দখলে আছে সেগুলো পুনরুদ্ধার করতে সিদ্ধান্ত নিয়েছে সরকার। এইসব জলাশয় গুলো উদ্ধার করে মাছ চাষ করা হবে। আমাদের মৎস্য সম্পদ বিদেশে যাতে মাছ রপ্তানি করা যায় তার ব্যবস্থা করা হবে। যাদের ব্যক্তিগত পুকুর আছে কিন্তু মাছ চাষ করছেন না, তারা মাছ চাষে আগ্রহী হলে সরকারী ভাবে তাদের আর্থিক সহযোগিতা প্রদান করা হবে।

নলছিটি উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার'র সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝালকাঠি জেলা আ'লীগের সহ সভাপতি ও নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ সিদ্দিকুর রহমান, বরিশাল বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক  আনিসুর রহমান তালুকদার ও ঝালকাঠি  জেলা মৎস্য সম্পদ কর্মকর্তা রিপন কান্তি ঘোষ।উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোর্শেদা বেগম,অফিসার ইন চার্জ মোহম্মদ আতাউর রহমান, উপজেলা যুব উন্নয়ন অফিসার মাহমুদ আলম জোমাদ্দার, কৃষি কর্মকর্তা কৃষিবিদ ইসরাত জাহান মিলি,মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার ও পৌর কাউন্সিলার তাজুল ইসলাম চৌধুরী দুলাল, সহকারী মৎস অফিসার রমনী কান্ত মিস্ত্রী, সাংবাদিক ও সুধীজন। আলোচনা সভা শেষে উপজেলা পরিষদ সংলগ্ন জলাশয়ে কার্প জাতিয় মাছের পোনা অবমুক্ত করা হয়।
 

ঝালকাঠি আজকাল