• শুক্রবার   ৩০ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১৪ ১৪২৮

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪২

ঝালকাঠি আজকাল

রাজাপুরে উদ্বোধন হলো মডেল মসজিদ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১০ জুন ২০২১  

ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠির রাজাপুর উপজেলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকালে গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে সারাদেশে নির্মিত ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন। 

এর মধ্যে ঝালকাঠি জেলার রাজাপুর সদরে এটি। রাজাপুর উপজেলা খাদ্য গুদাম সংলগ্ন নবনির্মিত মসজিদের হলরুমে প্রজেক্টরের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান উপোভোগ করেন জেলা প্রশাসক মো. জোহর আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোক্তার হোসেন, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক খান সাইফুল্লাাহ পনির, উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, রাজাপুর সদর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মজিবর মৃধাসহ সরকারী বিভিন্ন দফতরের কর্মকর্তা ও সরকার দলীয় নেতা নেত্রী এবং সাধারণ মুসল্লীরা।

একই সাথে মসজিদ দেখতে আসেন রাজাপুর ও আসপাশের এলাকার শতাধীক মানুষ। বাগড়ি বাজারের মুদি ব্যবসায়ী কাঞ্চন সিকদার বলেন, অনেক সুন্দর দেখার মতো মসজীদ বানাইছে সরকার। মনোমুগ্ধকর পরিবেশ।

মুক্তিযোদ্ধা শাহজাহান মোল্লাা বলেন লাইটিং, সাউন্ড, সিস্টেম, সিসি ক্যামেরা, দেয়ালে নক্সা, সব মিলিয়ে অসাধারন। মসজিদের ভিতরে ঢুকলে মনে হয় বিদেশের কোনো দেশে আছি।

ক্বারী মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, মুসল্লীরা যে ভাবে প্রতি ওয়াক্তে নামাজের জন্য মসজিদে আসে, ঠিক সেভাবে কিশোর-যুবকরা মসজিদ কম্পইন্ডে ঘুড়তেও আসবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারকে মোন থেকে দোয়া দিলাম এমন একটা মসজিদ বানানোর জন্য। 

ঝালকাঠি কেন্দ্রীয় জামে মসজীদের পেশ ইমাম মাওলানা মোক্তার হোসেন বলেন, সরকার সারাদেশে মডেল  মসজীদ নির্মান করে দৃষ্টান্ত স্থাপন করেছে।

প্রকল্প সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, মডেল মসজিদগুলোতে ১৩টি বিশেষ সুবিধার মধ্যে মসজিদে হজ্জ যাত্রীদের প্রশিক্ষণসহ পবিত্র হজ্ব পালনের জন্য ডিজিটাল নিবন্ধনের ব্যবস্থা থাকবে।

সুবিধাগুলোর মধ্যে আরও রয়েছে- নারী ও পুরুষদের পৃথক ওজু ও নামাজ আদায়ের সুবিধা, প্রতিবন্ধী মুসল্লীদের টয়লেটসহ নামাজের পৃথক ব্যবস্থা, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, ইসলামিক লাইব্রেরী, অটিজম কর্ণার, ইমাম ট্রেণিং সেন্টার, ইসলামিক গবেষণা ও দীনি দাওয়া কার্যক্রম, পবিত্র কুরআন হেফজখানা, শিশু ও গণশিক্ষায় ব্যবস্থা, দেশি-বিদেশি পর্যটকদের আবাসন ও অতিথিশালা, লাশ গোসল ও কফিন বহনের ব্যবস্থা, ইমামের প্রশিক্ষণ, ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা কর্মচারীদের অফিসের ব্যবস্থা।
 

ঝালকাঠি আজকাল